বাহরাইনে নিযুক্ত রাষ্ট্রদূত এবং, বাহরাইন কিং উপদেষ্টার সাথে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

প্রকাশ: ২০২১-০৮-০২ ০৯:৫৫:১৬ 50 Views

Spread the love

সুকান্ত দেব: বাহরাইনের নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত ড: মো: নজরুল ইসলাম, বাহরাইনের মহামান্য কিং এর কুটনৈতিক উপদেষ্টা, শেখ খালিদ বিন আহমেদ বিন মোহাম্মদ আল খলিফার সাথে এক সৌজন্য সাক্ষাৎ করেন।
মান্যবর রাষ্ট্রদূত সাক্ষাৎকালে, এ সময় বাংলাদেশ ও বাহরাইনের দ্বিপাক্ষিক সম্পর্ক,ও বিভিন্ন সম্ভাবনার ক্ষেত্রে সম্পর্কে আলোচনা করেন।মান্যবর রাষ্ট্রদূত (কোভিড১৯) করোনা মহামারিকালিন সময়ে, বাহরাইন সরকারের, সমস্থ প্রবাসিদের জন্য বিভিন্ন মানবিক পদক্ষেপ,এবং বাহরাইনের মহামান্য রাজার এমনেস্টি ঘোষণাসহ, বিভিন্ন মানবিক সিদ্ধান্তের ভুয়সি প্রশংসা করেন।

বাহরাইনের রাজার মান্যবর কূটনৈতিক উপদেষ্টা কে, যেসব বাহরাইন প্রবাসী বাংলাদেশে ছুটিতে গিয়ে করোনা পরিস্থিতির কারনে আটকা পরে আছে,এসব প্রবাসীদের কে ফিরিয়ে আনার জন্য বাহরাইনের মহামান্য রাজার, সদয় বিবেচনার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।

২০২১ সাল স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর বছর এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের, জন্মশতবার্ষিকীর কারণে, বিশেষ একটি বছর হিসেবে উল্লেখ করেন। মান্যবর রাষ্ট্রদূত, বাহরাইনের রাজার কূটনৈতিক উপদেষ্টা কে, এ বছরটিকে স্মরণীয় করে রাখার জন্য কোমেমোরেটিভ, স্টাম্প মুদ্রণের প্রস্তাব রাখেন। মান্যবর রাষ্ট্রদূতের এ বিষয়ে ,মহামান্য রাজার কুটনৈতিক উপদেষ্টা তার আন্তরিক আগ্রহ প্রকাশ করেন। বছরের শেষে বাংলাদেশে অনুষ্ঠিতব্য শান্তি সম্মেলনে বাহরাইনের অংশগ্রহণের বিষয়ে মান্যবর রাষ্ট্রদূত আশা ব্যক্ত করেন।
সাক্ষাতকালে দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের বিস্তারে, বাহরাইন ও বাংলাদেশের মধ্যে উচ্চ পর্যায়ের সফর বিনিময়ের উপর গুরুত্ব আরোপ করেন।
উল্লেখ্য মহামান্য রাজার কূটনৈতিক উপদেষ্টা,শেখ খালিদ,বাহরাইনের প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী ।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com