কিশোরগঞ্জে প্রতিবন্ধী স্কুলের শিক্ষকদের প্রশিক্ষণ ও সনদ বিতরণ

প্রকাশ: ২০২১-০১-২৪ ১১:৫৭:৩০ 165 Views

Spread the love

মুকরামিন খান স্বাধীন, তাড়াইল: কিশোরগঞ্জ জেলার সকল প্রতিবন্ধী স্কুলের শিক্ষকদেরকে নিয়ে এক মৌলিক প্রশিক্ষণ শেষে আজ রবিবার (২৪ শে জানুয়ারি ) প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

যমুনা গ্রাম উন্নয়ন সংস্থা, কিশোরগঞ্জ এর সার্বিক তত্ত্বাবধানে ও নূর অটিজম স্কুলের উদ্যোগে কিশোরগঞ্জের আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ে এই বিশেষ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণের আয়োজক নিকলী প্রতিবন্ধী স্কুল ও নূর অটিজম স্কুল। এই প্রশিক্ষণে প্রতিবন্ধীতার ধরন, বৈশিষ্ট্য ও পাঠদান সম্পর্কে মৌলিক ধারনা প্রদান করা হয়।

অত্র প্রশিক্ষণের প্রধান অতিথি আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুবকর ছিদ্দিক বলেন, প্রতিবন্ধী স্কুলের শিক্ষকদের প্রশিক্ষণ নিঃসন্দেহে একটি ভাল উদ্যোগ, আমি আশা করি এই প্রশিক্ষণ স্কুলের শিক্ষকদের পাঠদানে সহায়ক ভূমিকা রাখবে। আমি এই ধরনের উদ্যোগকে স্বাগত জানাই ও ভবিষ্যতেও আমি সাধ্যমত সহযোগিতা করব।

অত্র প্রশিক্ষণের সভাপতি নূর মোহাম্মদ ভূইয়া বলেন , আমাদের এই প্রশিক্ষণের ভেন্যু আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ে করার অনুমতি দেওয়ায়, এই স্কুলের প্রধান শিক্ষক আবুবকর ছিদ্দিক সাহেবকে ধন্যবাদ জানাই। তাছাড়া তিনি প্রশিক্ষক মুহাম্মদ মাহবুবুর রহমান ভূইয়াকে প্রশিক্ষণ প্রদানের জন্য জ্ঞাপন করেন।

বিশেষ অতিথির বক্তব্যে যমুনা উন্নয়ন সংস্থার সভাপতি শফিকুল ইসলাম (খোকন) বলেন, আমরা শুধু তাড়াইল বা নিকলী নয় সমগ্র কিশোরগঞ্জ জেলার প্রতিবন্ধীদের পাশে দাড়াতে চাই।

উল্লেখ্য, অত্র প্রশিক্ষণে নূর অটিজম স্কুল(তাড়াইল), নিকলী প্রতিবন্ধী স্কুল ও জাহানারা প্রতিবন্ধী স্কুলের শিক্ষক-শিক্ষিকাগন অংশগ্রহণ করেন।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com