১২ ঘণ্টা পর সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশ: ২০২০-১২-০৭ ০৫:৪৬:৩৯ 76 Views

Spread the love

কর্ণফুলী ডেস্ক: হবিগঞ্জের মাধবপুর শাহজীবাজারে রেলস্টেশনের কাছে তেলবাহী ট্রেন লাইলচ্যুত হওয়ার প্রায় ১২ ঘণ্টা পর সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ চালু হয়েছে।

রাত ১২টার দিকে ক্ষতিগ্রস্ত লাইন মেরামত সম্পন্ন হলে ট্রেন চলাচলের নির্দেশ দেয় রেল কর্তৃপক্ষ। রাতে শায়েস্তাগঞ্জ রেলওয়ের উপসহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

দুর্ঘটনার কারণে রোববার দুপুর ১২টা থেকে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিকেলে আখাউড়া ও কুলাউড়া থেকে দুটি উদ্ধারকারী ট্রেন এসে লাইন থেকে ক্ষতিগ্রস্ত বগি সরানোর কাজ শুরু করে।

দুর্ঘটনার কারণে চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস শ্রীমঙ্গল স্টেশনে এবং ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস ভানুগাছ স্টেশনে আটকা পড়ে। এতে ঢাকা ও চট্টগ্রামগামী যাত্রীরা পড়েন চরম বিপাকে।

এদিকে তেলবাহী বগি লাইনচ্যুত হওয়ায় তেল ছড়িয়ে পড়ে রেললাইনের আশপাশে। পড়ে যাওয়া তেল সংগ্রহ করেন স্থানীয়রা। নারী-পুরুষ যে যেমন করে সম্ভব বালতি, হাঁড়ি-পাতিল নিয়ে তেল সংগ্রহে ঝাঁপিয়ে পড়েন। ব্যক্তিগতভাবে তেল সংগ্রহকারীদের কাছ থেকে কিনে বড় বড় ড্রাম ভর্তি করে ট্রাকে করে নিয়ে যান স্থানীয় তেল ব্যবসায়ীরা। প্রায় ৫০ হাজার লিটার তেলের ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

উল্ল্যেখ্য, রোববার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম থেকে সিলেটগামী একটি তেলবাহী ট্রেন শাহজীবাজার রেলস্টেশনের কাছে পৌঁছলে এর ৫টি বগি লাইনচ্যুত হয়। এতে ট্রেনের স্লিপারসহ মূল লাইনের বড় ধরনের ক্ষতিসাধন হয়। সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com