বিজিবি সদস্যদের আরো কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশ: ২০২০-১২-০৫ ০৭:৩১:৪৮ 104 Views

Spread the love

কর্ণফুলী ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সীমান্তে চোরাচালান, মাদক ও সন্ত্রাসী কার্যক্রম বন্ধে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবিকে আরো কঠোর হতে হবে। বিজিবির ৯৫তম ব্যাচের সমাপনি কুচকাওয়াজ অনুষ্ঠানে ভিডিওকনফারেন্সে যোগ দিয়ে এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। আধুনিক সুবিধা নিশ্চিত করে বিজিবিকে আরো শক্তিশালী বাহিনী হিসেবে গড়ে তোলার কাজ চলছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

চট্টগ্রামের সাতকানিয়ায়  বর্ডারগার্ড ট্টেনিং সেন্টারে বিজিবির ৯৫তম ব্যাচের প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজের আয়োজন করা হয়। এতে গণভবন থেকে ভিডিওকনফারেন্স যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানের সেরা নবীন সৈনিক ও শ্রেষ্ঠ ফায়ারারকে পুরস্কৃত করা হয়। স্বাস্থ্য বিধি মেনে তাদের হাতে ক্রেস্ট তুলে দেন বাহিনীর কর্মকর্তারা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধে ইপিআর নামে এই বাহিনীর সদস্যরা বীরত্বের সাথে লড়েছেন।  দেশ গঠনেও তাদের অবদান আছে। সেই ঐতিহ্য ধারণ করে বিজিবি সদস্যদের সততার সাথে নিজেদের দায়িত্ব পালন করতে হবে।

শেখ হাসিনা বলেন, দেশের গুরুত্বপূর্ণ সব স্থানে বিজিবি সদস্যদের সরব উপস্থিতি আগের চেয়ে বেড়েছে। নানা পদক্ষেপ বাস্তবায়নের মাধ্যমে বিজিবিকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে। তাই চোরাচালান রোধসহ সীমান্ত রক্ষায় বিজিবিকে আরো কঠোর হওয়ার নির্দেশ দেন তিনি।

বর্তমান অতিমারী করোনায় বিজিবি সদস্যদের সতর্ক হয়ে দায়িত্বপালনের পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষকে নিরাপদ ও ভালো রাখতে কাজ করছে তার সরকার।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com