১০ লক্ষ টাকা যৌতুক না দেওয়া মানসিক নির্যাতন পরিশেষে তালাকনামা 

প্রকাশ: ২০২০-১১-২১ ১২:৫৮:৫৭ 745 Views

২০১৯ সালে তাড়াইল উপজেলা সদরের কাঠপট্টির মোঃ শামসুল হক দুলু মিয়ার ছেলে আব্দুল্লাহ আল মামুন(৩২) ও ইটনা উপজেলার রাইটুটি গ্রামের প্রবাসী আজিম উদ্দিন খান মিল্কি এর মেয়ে পল্লবী খানম মিল্কি( ২২) বিয়ের বন্ধনে আবদ্ধ হন।

জানা যায়, ৫ লক্ষ টাকার দেনমোহর ধার্য করে বিবাহ সম্পূর্ণ করা হয় এবং ফার্নিচার বাবদ নগদ পাঁচ লক্ষ টাকা দেয়া হয়। বিয়ের কয়েক মাস যেতে না যেতেই স্বামী আব্দুল্লাহ আল মামুন মোটরসাইকেল দাবি করতে থাকে।  একপর্যায়ে  শশুর শাশুড়িকে চাপ সৃষ্টি করলে ২ লক্ষ নব্বই হাজার টাকার মূল্যের একটি মোটরসাইকেল দিতে  বাধ্য হয় ।

করোনাকালীন  সময়ে পল্লবীর মা রুভা আক্তার খানম মিল্কি, জামাতা আব্দুল্লাহ আল মামুনকে ২০০০০ টাকার একটি চেক দিয়ে বাজার করার জন্য বলেন, মামুন ব্যাংক ২০০০০ টাকা তুলতে গিয়ে তার শ্বাশুড়ীর একাউন্টে মোটা অংকের টাকা দেখতে  পায় । তখন থেকেই তার লোভ বেড়ে যায়।

আল মামুনের স্ত্রী পল্লবীর সাথে প্রতিনিয়ত ঝগড়ার সূত্রপাত ঘটে, মায়ের কাছ থেকে ১০ লক্ষ টাকা এনে দেওয়ার জন্য প্রায়ই পল্লবীকে মারপিট করা হতো, ১০ লক্ষ টাকা এনে না দেওয়া কারনে ক্ষোভ বাড়তে থাকে। ১৬/৯/২০২০ ইং তারিখে মুমূর্ষ অবস্থায় তাড়াইল উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত ডাক্তার পল্লবীকে কিশোরগঞ্জ রেফাট করেন।

১৮ /৯ /২০২০ ইং তারিখে কিশোরগঞ্জ  হেলথ এইড হাসপতালে সিজারের মাধ্যমে পুত্র সন্তান জন্ম দেন। স্ত্রীর মুমুর্ষ অবস্থায় স্বামী আব্দুল আল মামুন কক্সবাজার ভ্রমণে ব্যস্ত। পুত্র সন্তান জন্ম দেওয়ার কথা শুনে খুশি হওয়ার কথা থাকলেও ঘটেছে ব্যতিক্রম। শুভবার্তা উপেক্ষা করে পাঠিয়েছে তালাকনামা।

পল্লবী খানম মিল্কি বাদী হয়ে তাড়াইল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে তিন জনকে আসামি করে মামলা করেন।

মামলায় আসামিরা হলো – ১/ আব্দুল্লাহ আল মামুন (৩২), ২/ মামুনের পিতা: শামসুল হক দুলু মিয়া (৬৫) ও ৩/ মামুনের মাতা: করুনা আক্তার (৫৫) ।

গত ১৯ শে নভেম্বর দুপুর দুইটার দিকে আব্দুল্লাহ আল মামুনকে গ্রেফতার করা হয় ।

২০ শে নভেম্বর সকাল ১০টা ৩০ মিনিটে আল মামুনকে কিশোরগঞ্জ জেলা কোর্টে প্রেরণ করা হয়  ।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com