করোনা প্রাদুর্ভাবে উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত হচ্ছে: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০২০-০৬-২১ ১১:২৭:১৬ 119 Views

করোনা প্রাদুর্ভাবে দেশের উন্নয়ন কর্মকাণ্ড ব্যাপকভাবে বাধাগ্রস্ত হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- উন্নয়ন প্রকল্পগুলোর গতিধারা বজায় রাখতে সরকার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।

রোববার (২১ জুন) সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি একনেক বৈঠকে এই কথা বলেছেন তিনি। করোনা সতর্কতায় ভিডিও কনফারেন্সে এই সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী। জীবন চলমান রেখে, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জোর আহ্বান জানান তিনি।

করোনা পরিস্থিতিতে একরকম অচলাবস্থার মধ্যেও গুরুত্বপূর্ণ কর্মকাণ্ড চলমান রাখার জোর চেষ্টা করছেন নীতিনির্ধারকরা। রোববার শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি বা একনেক এর নিয়মিত সভা।

করোনার সংক্রমণ সতর্কতায় এই বৈঠকে গণভবন থেকেই ভিডিও কনফারেন্সে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী। এ সময়, এনইসি সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন মন্ত্রীপরিষদের সদস্যসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠকের শুরুতেই সরকার প্রধান বলেন, মহামারি মোকাবিলার পাশাপাশি তাঁর সরকার সর্বোচ্চ চেষ্টা করছে উন্নয়নের গতিধারা বজায় রাখতে।

প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের কারণে আমাদের উন্নয়ন ব্যাহত হচ্ছে। তারপরেও চেষ্টা করছি গতি ধরে রাখার জন্য।

করোনায় পাল্টে যাওয়া পরিস্থিতিতেও চলমান জীবনে সবাইকে সাবধান থাকার জোর অনুরোধ জানান প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, সবাই স্বাস্থ্যবিধিটা মেনে চলতে হবে। জীবন থেমে থাকবে না।

চলতি অর্থবছরের মে পর্যন্ত বার্ষিক উন্নয়ন কর্মসূচির ৫৭ দশমিক ৩ শতাংশ বাস্তবায়িত হয়েছে বলে সভায় জানান পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com