বাংলাদেশ এম্ব্যাসি বাহরাইন মানামা কতৃক ঘোসিত।বাহরাইন প্রবাসি বাংলাদেশি দের উদ্দেশ্যে,

প্রকাশ: ২০২০-০৬-১৭ ০৭:০২:৩৪ 134 Views

প্রবাস ডেস্ক: সুকান্ত দেব,বাহরাইন প্রতিনিধিছ

১. ইতিপূর্বে জারিকৃত বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় আপনাদেরকে জানানো যাচ্ছে যে, করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে বাহারাইন সরকারের সিদ্ধান্তের ভিত্তিতে বাংলাদেশ বিমান এর মাধ্যমে প্রবাসীদেরকে বাংলাদেশ হতে বাহারাইনে ফিরিয়ে আনার বিষয়টি আপাতত স্থগিত করা হয়েছে। এ কারণে পূর্বঘোষিত ২২ জুন ২০২০ তারিখে বাংলাদেশ বিমানের মাধ্যমে বাহরাইন হতে বাংলাদেশে প্রবাসীদের ফিরিয়ে যাওয়ার বিষয়টিও স্থগিত হয়েছে।

২. যেহেতু স্বাস্থ্যগত কারনে ও জরুরী প্রয়োজনে অনেক প্রবাসীর বাংলাদেশে ফিরে যাওয়া বিশেষ প্রয়োজন, সে কারণে আমরা বাংলাদেশ বিমান কে অনুরোধ করেছি যেন তারা বিমানটি পরিচালনা করে। শুধুমাত্র একটি রুটে অর্থাৎ বাহারাইন থেকে বাংলাদেশ রুটে যাত্রী পরিবহনের জন্য এটি বাণিজ্যিকভাবে কতটা উপযোগী, সেই বিষয়ে বাংলাদেশ বিমান বিবেচনা করছে। আমরা বাংলাদেশ বিমানের সাথে দরকষাকষি অব্যাহত রেখেছি যে, বিমান ভাড়া বৃদ্ধি হলেও তা যেন প্রবাসীদের সহনীয় পর্যায়ে থাকে। এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হলে বাহারাইন সরকারের অনুমোদন সাপেক্ষে পরবর্তীতে কি করণীয় আপনাদেরকে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। সেখানে টিকেট কাটা ও স্বাস্থ্যসনদ সহ প্রয়োজনীয় বিষয়ে বিস্তারিত নির্দেশনা দেওয়া থাকবে।

৩. একটি বিষয় লক্ষ্য রাখবেন যে , যারা ইতোমধ্যে দূতাবাসে তাদের নাম তালিকাভুক্তি করিয়েছেন কেবলমাত্র তাদেরকেই বিমান যাত্রী হিসেবে বিবেচনার মধ্যে রাখা হবে। নতুন করে কারো নাম তালিকাভুক্তি করা হবে না।

৪. প্রবাসীরা যারা বাংলাদেশ থেকে বাহারাইনে ফিরতে চান, তাদের ব্যাপারে দূতাবাসের অনুরোধের প্রেক্ষিতে বাহরাইন সরকার জানিয়েছে যে বিমান চলাচল স্বাভাবিক অবস্থায় এলে তাদের ফিরে আসার বিষয়ে তারা ইতিবাচকভাবে বিবেচনা করবে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com