করোনা আক্রান্ত রোগী পলাতক! খুঁজছে স্বাস্থ্য বিভাগ ও পুলিশ

প্রকাশ: ২০২০-০৫-০৫ ০৫:৩৫:৫৫ 102 Views

শরীয়তপুরে করোনা আক্রান্ত এক রোগীকে খুঁজে পাচ্ছে না স্বাস্থ্য বিভাগ ও পুলিশ। সোমবার ওই ব্যক্তির নমুনার ফলাফল পজেটিভ আসলে স্বাস্থ্য বিভাগ তার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে ফোনটি বন্ধ পান। এরপর আক্রান্ত ওই ব্যক্তির বাড়িতে স্বাস্থ্যকর্মীদের পাঠানো হলেও তাকে খুঁজে পাওয়া যায়নি। পরিবারের সদস্যরাও তার কোনো সন্ধান দিতে পারেননি।
পলাতক ওই ব্যক্তির বাড়ি গোসাইরহাট উপজেলার আলাওলপুর ইউনিয়নে।
গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য প্রশাসন ও থানা সূত্রে জানা যায়, আক্রান্ত ব্যক্তি একজন পোশাক শ্রমিক। নারায়ণগঞ্জ থেকে ফেরা ওই ব্যক্তি তার স্ত্রীর করা একটি যৌতুক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। বিষয়টি জানতে পেরে পুলিশ তাকে গ্রেফতার করে ৩০ এপ্রিল শরীয়তপুর জজ আদালতে হাজির করে। কিন্তু নারায়ণগঞ্জ থেকে ফেরায় ওই ব্যক্তিকে আদালত জামিন দেয় এবং তার নমুনা সংগ্রহের জন্য গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে নির্দেশ দেয়।
আদলতের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে আইসিডিডিআরবিতে পাঠায়। একই সাথে তার সংস্পর্শে আসা পাঁচ পুলিশ সদস্যেরও নমুনা সংগ্রহ করা হয়। ওই ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। সোমবার পাঁচ পুলিশ সদস্যের নমুনা পরীক্ষা ফলাফল নেগেটিভ আসলেও ওই ব্যক্তির নমুনার ফলাফল পজেটিভ আসে। এরপর তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানায় স্বাস্থ্য বিভাগ ও পুলিশ।
গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা শোয়েব আলী বলেন, করোনা আক্রান্ত ব্যক্তির বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। ওই বাড়ির আশপাশের ১৫ বাড়িকে লকডাউন ঘোষণা করা হয়েছে। পলাতক করোনা আক্রান্ত ওই আসামিকে খুঁজে পেতে পুলিশ কাজ করছে।
এছাড়া, গোসাইরহাটে আক্রান্ত আরও এক নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক সেবিকার বাসার গৃহকর্মী। আক্রান্ত নারীর সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করার কাজ চলছে বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ও করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. আব্দুর রশিদ।
শরীয়তপুরে সোমবার চারজন ব্যক্তির করোনা আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় ৩৯ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। এদের মধ্যে দুই জন মৃত্যুবরণ করেছেন।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com