রূপগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে ৯টি গরুর মৃত্যু!! ২০লাখ টাকার ক্ষয়ক্ষত

প্রকাশ: ২০১৮-১১-১৮ ০৮:৫২:১৬ 543 Views

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধিঃ রূপগঞ্জে একটি গরুর ফার্মে ভয়াবহ অগ্নিকান্ডে ১৭টি গরু ও একটি কার্টুনের গোডাইন পুড়ে গিয়ে প্রায় ২০লাখ টাকার ক্ষতি হয়েছে। ১৭টি গরুর মধ্যে ৯টি গরু পুড়ে মারা গেলেও অগ্নিদগ্ধ অবস্থায় ৮টি গরু উদ্ধার করে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা। উদ্ধারকৃত গরুগুলোর ৬০% থেকে ৭০% পুড়ে গেছে। গতকাল রাত সাড়ে ৯টায় উপজেলার সাওঘাট এলাকায় নুরুল হক মীরের ফার্মে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতির পরিমাণ প্রায় ২০লাখ টাকা দাবী করেন নুরুল হক মীর। ১ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে কাঞ্চন ফায়ার সার্ভিস ও স্থানীয়রা। তবে অগ্নিকান্ডের কারন জানা সম্বব হয়নি।

এলাকাবাসী জানান গতকাল রাত সাড়ে ৯টায় ফার্মের পাশের রাস্তা দিয়ে যাওয়ার সময় এক পথচারীরা কার্টুনের গোডাইনে আগুন জ্বলতে দেখে চিৎকার দিলে এলাকাবাসী ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করে। তবে মুহুর্তেই ফার্মে আগুন ধরে ৯টি গরু পুড়ে মারা যায়। খবর পেয়ে কাঞ্চন ফায়ার সার্ভিসের একটি দল উপস্থিত হয়ে গদ্ধ অবস্থায় ৮টি গরু উদ্ধার করলেও গরুর ৬০% থেকে ৭০% পুড়ে যায়। দগ্ধকৃত গরুগুলো বাঁচানা সম্ভব নয় বলে জানান নুরুল হক। তিনি আরো জানান গোডাইনের ২লাখ টাকার কার্টুন পুড়ে গেছে। তবে অগ্নিকান্ডের কারণ এখনও জানা সম্বব হয়নি। এলাকাবাসীর ধারনা পূর্ব শত্রæতার জের ধরে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটতে পারে।

ফার্মের মালিক নুরুল হক মীর জানান তার চাচাত ভাই কবির মীরকে সাথে নিয়ে ১৭টি গরু পালন করতেন। ফার্ম দেখাশুনা করতেন করিব মীর। কাল রাতে কবির খাবারের জন্য বাড়ি গেলে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তিনি আরো জানান গত চার বছর যাবত ফার্মটি চালিয়ে আসছেন কিন্তু এধরনের ঘটনা কোন দিন ঘটেনি। হঠাৎ কেন এই অগ্নিকান্ডের ঘটনা ঘটার কারন বুঝে ওঠতে পারছিনা।

এদিকে র্ফামের একাংশের কার্টুন ব্যবসায়ী মামুন বলেন, কয়েক দিন আগে এলাকার কয়েকজন মাদকসেবী ফার্মের পাশে মাদক সেবন করছিল। এবং এ নিয়ে তাদের সাথে কিছুটা ঝগড়াও হয়েছিল। তবে এ ঘটনা তারাও ঘটাতে পারে।

ভুলতা ফাঁড়ির ইন্সেপেক্টর মোঃ রফিকুল হক জানান, ক্ষতিগ্রস্তরা এখনও কারো বিরুদ্ধে কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়া হয়েছে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com