সাগরে নিম্নচাপ, বৃষ্টি থাকবে আরো ৫দিন

প্রকাশ: ২০২০-০৪-২৯ ০৫:৩০:১২ 205 Views

বঙ্গোপসাগরের অদূরে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের কাছে একটি লঘুচাপ তৈরি হয়েছে। ফলে বুধবার (২৯ এপ্রিল) এটা নিম্নচাপে পরিণত হতে পারে। এতে করে কয়েকদিন ধরে চলা বৃষ্টি বৃদ্ধির আশঙ্কা দেখা দিয়েছে।
সরকারের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের পূর্বাভাস বলছে, নিম্নচাপটি আগামী দুই দিনের মধ্যে বঙ্গোপসাগরে বাংলাদেশ ও ভারতীয় উপকূলের কাছাকাছি চলে আসতে পারে। এর প্রভাব বাংলাদেশের বরিশাল ও চট্টগ্রাম বিভাগে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। দেশের অন্যত্র মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও বলছে তারা। ফলে সারা দেশে যে বৃষ্টি চলছে, তার স্থায়িত্ব আরও চার থেকে পাঁচ দিন বাড়তে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদেরা।

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদবলেন, পাঁচ দিন ধরে যে ধরনের বৃষ্টি হচ্ছে, তা আজ বুধবারও অব্যাহত থাকতে পারে। দেশের অনেক স্থানে বৃষ্টিপাত বাড়তে পারে।
আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আজ দেশের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে টাঙ্গাইলে, ৭৭ মিলিমিটার। আর রাজধানীতে চার মিলিমিটার বৃষ্টি হয়েছে। দেশের উপকূলীয় জেলাগুলোতেও মাঝারি বৃষ্টি হয়েছে। আজও একই ধরনের বৃষ্টিপাত হতে পারে। রাত ও দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com