করোনায় বিরল ও নতুন কিছু উপসর্গ

প্রকাশ: ২০২০-০৪-২৮ ০৬:১৮:৫১ 106 Views

করোনা পরিস্থিতিতে ব্রিটেন সর্বোচ্চ ঝুঁকিতে আছে উল্লেখ করে দেশটির নাগরিকদের ধৈর্য না হারানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। ভাইরাস থেকে সুস্থ হয়ে সোমবার কাজে যোগ দিয়েই ব্রিটেনবাসীকে এ আহ্বান জানান তিনি।

এদিকে শিশুদের মধ্যে করোনার বিরল উপসর্গ দেখা দিচ্ছে বলে সতর্ক করেছেন দেশটির চিকিৎসকরা। এর মধ্যে পাকস্থলিতে ব্যথা, বমি ও ডায়রিয়াসহ বেশ কিছু লক্ষণ দেখা দিচ্ছে। তবে কত সংখ্যক শিশুর উপসর্গ দেখা দিচ্ছে তা স্পষ্ট করেননি বিশেষজ্ঞরা।

গত কয়েকদিন ব্রিটেনে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে।দেশটিতে একদিনে মারা গেছেন ৩৬০ জন। তবে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, দ্বিতীয়বার হয়তো ভয়াল থাবা বসাতে পারে এ প্রাণঘাতী ভাইরাস। আর তাই লকডাউন শিথিল করার বিষয়ে বেশ দোটানায় রয়েছে সরকার।

করোনা থেকে সুস্থ হয়ে সোমবার কর্মস্থলে যোগ দিয়ে দেশবাসীর উদ্দেশে বরিস বলেন, করোনার কারণে ব্রিটেন এখন সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে। দেশবাসীকে হতাশ না হয়ে ধৈর্য্য ধরার আহ্বান জানান তিনি।

যুক্তরাজ্য প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, আমি খুবই দুঃখিত, এ দুর্যোগে আপনাদের পাশে থাকতে পারিনি। ব্রিটেন এখন করোনার সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে। তবে ভেঙে পড়লে চলবে না। চলমান লকডাউনের কারণে আমাদের অর্থনীতিতেও বিরূপ প্রভাব পড়ছে। আমার বিশ্বাস, ব্রিটেনবাসী এক সঙ্গে এই দুর্যোগ মোকাবিলা করবে।

করোনা মোকাবিলায় ব্রিটিশ সরকারের নানা উদ্যোগকে ইতিবাচক হিসেবে দেখছে বিভিন্ন মহল।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল কমিউনিকেশন এডভাইজার মাহবুব রহমান বলেন, সরকারি সিদ্ধান্ত যেভাবে সকলে মেনে চলছে এটি অব্যাহত থাকলে মহামারি নিয়ন্ত্রণ করা খুব সহজে সম্ভব হবে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com