ছুটির একমাসেও বাড়েনি সচেতনতা

প্রকাশ: ২০২০-০৪-২৩ ০৫:২৩:১৩ 113 Views

করোনা সতর্কতা উপেক্ষা করে বেড়েছে ঢাকায় প্রবেশ ও বের হবার প্রবণতা। অনেক সময় নেয়া হচ্ছে নানা অপকৌশল। আবার কর্তৃপক্ষের চাপে স্বাস্থ্য ঝুঁকি নিয়েই কেউ কেউ চলাচল করতে বাধ্য হচ্ছেন। আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী বলছে, পরিচয় যাই হোক মানতে হবে সরকারি নির্দেশনা।
সকাল সাড়ে ৭ টা। ঢাকার প্রবেশ পথ গাবতলী চেকপোস্টে সন্দেহ হলে একটি এ্যাম্বুলেন্স থামায় পুলিশ। সেখান থেকে একে একে বের হয়ে আসনে ১৬ জন স্বাস্থ্যকর্মী।
আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী বলছে, এভাবে স্বাস্থ্য ঝুঁকি নিয়ে কাউকেই চলাচল করতে দেওয়া হবে না। যাত্রীদের সঙ্গে এর দায় কর্তৃপক্ষেরও রয়েছে।
এদিকে, সাধারণ ছুটির প্রায় এক মাস হতে চললেও সাধারণ মানুষের মধ্যে বাড়েনি সচেতনতা। কোনো কোনো ক্ষেত্রে আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীর তৎপরতাতেও দেখা গেছে ঢিলেঢালা ভাব।
ঢাকার মতো একই অবস্থা অন্যান্য প্রবেশপথ গুলোতেও। অন্য দিনের মতো আজও নানা অযুহাত দেখিয়ে পথে নেমেছে মানুষ। এছাড়া চেকপোস্ট থেকে যাত্রী নামিয়ে দেয়ার পর কিছুদূর হেটে গিয়ে আবারও একই গাড়িতে উঠে গাদাগাদি করে তারা যাত্রা করছেন। এছাড়া ঢাকা থেকে বের হতে উল্টো পথও ব্যবহার করছেন অনেকে।
কিছুকিছু চেকপোস্টে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর তৎপরতাতেও দেখা গেছে ঢিলে ভা‌ব। এমন অবস্থা চলতে থাকলে পরিস্থিতি আরও অবনতির দিকে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com