ত্রাণ বিতরণে অনিয়ম হলে সাথে সাথে ব্যবস্থা: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০২০-০৪-১৬ ০৭:১০:১৮ 124 Views

দুর্যোগের সময় ত্রাণ বিতরণে অনিয়ম হলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে, তবে ষড়যন্ত্রের বিষয়ে সকলকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে ঢাকা বিভাগের নয়টি জেলার প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে ভিডিও কনফারেন্সে বক্তব্য প্রদানকালে এই আহ্বান জানান তিনি। এ সময় তিনি আরও ৫০ লক্ষ মানুষকে রেশন কার্ড দেয়ার কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, কিছু অনিয়মের কারণে ১০ টাকার চাল বিক্রি কার্যক্রম বন্ধ থাকলেও শিগগির তা শুরু করা হবে।

এছাড়া অর্থনৈতিক মন্দার মাঝেও দেশের মানুষকে রক্ষা করতে সঠিক পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার বলেও জানান প্রধানমন্ত্রী। আলোচনার মাধ্যমে সুরক্ষা নিশ্চিত করে কারখানা চালু রাখা ও কৃষিকাজ চালিয়ে যাবার পরামর্শ দেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী রমজানে মানুষকে ঘরে বসে তারাবি নামাজ পড়ার আহ্বান জানান। করোনা সন্দেহ হলে পরীক্ষা করা এবং কেউ আক্রান্ত হলে তার সাথে অমানবিক আচরণ না করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, করোনা মোকাবেলায় প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে এবং সেই অনুসারে কাজও শুরু হয়েছে। যাদের আসলেই প্রয়োজন, তারা যেন এই সহযোগিতা পান সেজন্য প্রতিটি ওয়ার্ডে তালিকা করতে বলা হয়েছে। তবে এই ত্রাণ নিয়ে কেউ দুর্নীতি করবেন না। ত্রাণ নিয়ে দুর্নীতি সহ্য করা হবে না।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com