ত্রাণ নিয়ে সমালোচনা না করে হতদরিদ্রদের পাশে দাঁড়ান: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০২০-০৪-১৫ ০৭:৪৭:৩৬ 147 Views

ত্রাণ নিয়ে অহেতুক সমালোচনা না করে হতদরিদ্রদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার (১৫ এপ্রিল) গণভবনে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ ভাণ্ডারে অনুদানের চেক গ্রহণের সময় ভিডিও কনফারেন্সে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্ব অর্থনৈতিক মন্দার প্রভাব বাংলাদেশেও পড়বে; সেজন্য আগাম ব্যবস্থা হিসেবে প্রণোদনা প্যাকেজ প্রবর্তন করেছে সরকার।
ত্রাণের সুবিধা যাতে প্রত্যেকেই পান তা নিশ্চিতে সরকার কাজ করছে বলেও জানান শেখ হাসিনা।
দেশে এ পর্যন্ত আক্রান্ত ১০১২ জন, চিকিৎসাধীন ৯২৪, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন, মারা গেছেন ৪৬ জন ও কোয়ারেন্টিনে আছেন ১২৬০৩ জন।

বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ২০ লাখ ছাড়িয়েছে। আক্রান্ত হওয়ার পর প্রাণ হারিয়েছেন ১ লাখ ২৬ হাজার ৭৫৪ জন। অন্যদিকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৯৭ জন।

এ ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের বাসিন্দারা। দেশটিতে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৬ লাখ ১৪ হাজার ২৪৬ জনের শরীরে। অন্যদিকে সেখানে মারা গেছেন ২৬ হাজার ৬৪ জন।

আক্রান্তের সংখ্যায় এর পরের অবস্থানে রয়েছে স্পেন। সেখানে মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৬০ জন এবং মারা গেছেন ১৮ হাজার ২৫৫ জন।

বাংলাদেশে এ ভাইরাসটি শনাক্ত হয়েছে ১ হাজার ১২ জনের শরীরে এবং মারা গেছেন ৪৬ জন। এছাড়া আক্রান্তদের ৪২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং চিকিৎসাধীন ৯২৪ জন।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com