২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সাত হাজারের অধিক প্রাণহানি, রেকর্ড যুক্তরাষ্ট্রে

প্রকাশ: ২০২০-০৪-১১ ০৫:৪৯:২৯ 146 Views

করোনাভাইরাসে মৃতের সংখ্যা লাখ ছাড়ালো। ২৪ ঘণ্টায় আরও সাত হাজার মৃত্যুতে প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ দু’হাজার ৭শ’ জনে। আক্রান্ত ১৭ লাখ মানুষ।
শুক্রবার একদিনে রেকর্ড দু’হাজারের বেশি প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মৃতের সংখ্যা এখন, ১৮ হাজার ৭শ’। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে পাঁচ লাখ। প্রায় দু’হাজার মৃত্যু দেখেছে ফ্রান্স ও যুক্তরাজ্য। সবমিলিয়ে ফ্রান্সে মারা গেছেন ১৩ হাজারের বেশি; যুক্তরাজ্যে এ সংখ্যা নয় হাজার ছুঁইছুঁই।
কয়েকদিনের ধরাবাহিকতায় মৃত্যু ও সংক্রমণ কমছে ইতালি-স্পেনে। ভাইরাসটিতে কেবল ইউরোপেই মৃত্যু হয়েছে ৭৫ হাজার মানুষের। বিভিন্ন দেশে সংক্রমণ বাড়তে থাকায় লকডাউন অব্যাহত রাখার তাগিদ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক তেদ্রোস আধানম বলেন, “অনেক দেশই চলাচলে নিষেধাজ্ঞা শিথিল করতে চাইছে। কিন্তু এখনই বিধিনিষেধ প্রত্যাহার আরও ভয়াবহ বিপর্যয় ডেকে আনতে পারে। মহামারি ঠেকাতে বা দ্রুত নিয়ন্ত্রণে আনতে না পারার একমাত্র কারণ হলো দুর্বল ব্যবস্থা। আধুনিক চিকিৎসাবিজ্ঞানের যুগেও কোনো দেশই যে রোগ প্রতিরোধে সক্ষম নয়, তা এ দুর্যোগে প্রমাণিত। কোনো দেশ দাবি করতে পারবে না যে তাদের জনস্বাস্থ্য ব্যবস্থা যথেষ্ট শক্তিশালী।”

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com