ঘর থেকে তুলে নিয়ে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

প্রকাশ: ২০২০-০৪-০২ ০৫:৩৫:২৫ 313 Views

রাঙামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতিকে গুলি করে হত্যার অভিযোগ পাওয়া গেছে।
বুধবার (১ এপ্রিল) মধ্যরাতে চিৎমরম ইউনিয়নের হেডম্যান পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম উসুই প্রু মারমা (৩০)। তিনি জিং হ্লা মারমার সন্তান।
চন্দ্রঘোনা থানার অফিসার ইনচার্জ মো. আশ্রারাফ উদ্দিন বলেন, মধ্যরাতে উসুই প্রু মারমা ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতিকে একদল সন্ত্রাসী ঘর থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করে। ভোর রাতে তার লাশ থানায় নিয়ে আসি। কারা ঘটনার সাথে জড়িত এখনই সেটি বলা সম্ভব না, তবে ওই এলাকাটি সন্তু লারমার জেএসএস-এর নিয়ন্ত্রণাধীন এলাকা হিসেবে পরিচিত।
কাপ্তাই উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন বলেন, পাহাড়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মানুষ আওয়ামী রাজনীতি করলে সন্ত্রাসীরা তাদের বিভিন্ন সময় হত্যার মাধ্যমে রাজনীতি করতে বাধার সৃষ্টি করে আসছে। এটি সেই কারণে হয়েছে বলে আমরা মনে করছি।
তিনি আরও জানান, রাতে ঘটনা শোনার পর সেখানে গিয়ে পরিবারের সাথে কথা বলেছি। নিহত উসুই প্রু মারমার স্ত্রী আমাদের জানিয়েছেন, মধ্যরাতে ৭-৮ জন ঘরের দরজা ভেঙে তাকে তুলে নিয়ে বাসা থেকে ১ কিলোমিটার দূরে গুলি করে হত্যা করে। তার শরীরে তিনটি গুলির চিহ্ন রয়েছে।
এদিকে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, পাহাড়ের অবৈধ অস্ত্রধারীরা এ ঘটনা ঘটিয়েছে। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি এবং অবৈধ অস্ত্র উদ্ধারে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com