সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ আর নেই

প্রকাশ: ২০২০-০৪-০২ ০৫:৩৩:৪২ 116 Views

পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ আর নেই।
বৃহস্পতিবার (২ এপ্রিল) ভোর সাড়ে পাঁচটায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাবনা জেলার কিংবদন্তি এ নেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার ছেলে গালিবুর রহমান শরীফ এবং সাকিবুর রহমান শরীফ কনক এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, ১৯৪০ সালের ১০ মার্চ তিনি জন্মগ্রহণ করেন। এ বছরই বিপ্লবী এ নেতা ৮১ বছরে পা রেখেছিলেন। প্রায় ৭ মাস ধরে তিনি বার্ধক্য ও দুরারোগ্য রোগে ভুগছিলেন। প্রথমে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসা গ্রহণের পর তিনি লন্ডনে যান উন্নত চিকিৎসার জন্য। লন্ডন থেকে ফিরে কিছুদিন ভালো থাকার পর অসুস্থ হলে আবারো ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। সেখান থেকে তাকে ভারতের মুম্বাই টাটা মেমোরিয়াল হাসপাতালে নেয়া হয়। প্রায় দুই মাস চিকিৎসা গ্রহণের পর ঢাকায় ফিরে আসেন। পরে আবারো তাকে ল্যাবএইডে ভর্তি করা হয়। সেখান থেকে ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়। ইউনাইটেড হাসপাতালেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা-১ আসনের সংসদ সদস্য, সাবেক স্বরাষ্টপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, পাবনা-৪ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, বিশিস্ট শিক্ষাবীদ প্রফেসর শিবজিত নাগ, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা গভীর শোক প্রকাশ ও বিদেহীর আত্মার মাগফেরাত কামনা করেছেন। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
বর্ষীয়ান এ রাজনীতিবিদ স্ত্রী, ৪ ছেলে ও ৫ মেয়ে রেখে গেছেন। শামসুর রহমান শরীফ ডিলু পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরপর পাঁচবারেরর নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com