শুভেচ্ছা সম্বলিত পোস্টার-ব্যানার অপসারণের নির্দেশ ইসির

প্রকাশ: ২০২০-০২-২৫ ১০:২৩:২০ 149 Views

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের শুভেচ্ছা সম্বলিত ব্যানার পোস্টার অপসারণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। গতকাল সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই ব্যাপারে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান জানান, সোমবার রাত(গতকাল) ১২টার মধ্যে সিটি কর্পোরেশন নির্বাচনে আগ্রহী প্রার্থীদের পক্ষে শুভেচ্ছা বাণী, দোয়াপ্রার্থী সম্বলিত ব্যানার, পোস্টার, দেয়ালিকা, বিলবোর্ড, গেইট, তোরণ, প্যান্ডেল ইত্যাদি প্রচার সামগ্রী প্রার্থীদের স্বউদ্যোগে অপসারণ করতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রার্থীরা তাদের পোস্টার-ব্যানার অপসারণ না করলে মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর অভিযুক্ত প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচন কমিশন আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া প্রার্থীদের প্রচারে কোনো ধরনের লেমিনেটেড বা সুপার লেবেল দেওয়া পোস্টারও ব্যবহার করা যাবে না বলে জানান তিনি।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে ২৯ মার্চ। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ১ মার্চ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ। এছাড়া ৯ মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।
এদিকে ২৩ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন সম্ভাব্য প্রার্থীদের শুভেচ্ছা সম্বলিত ব্যানার পোস্টার অপসারণের নির্দেশ দেয়ার পর গতকাল নগরীর বিভিন্নস্থানে ঘুরে দেখা গেছে, বিভিন্ন সীমানা দেয়ালে, ফ্লাইওভারের পিলারের সাথে কাউন্সিলর এবং মেয়র প্রার্থীদের কর্মী-সমর্থকদের সাঁটানো অনেক পোস্টার-ব্যানার এখনও শোভা পাচ্ছে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com