আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাউজানে দু দিনের বই মেলা

প্রকাশ: ২০২০-০২-২৩ ১৪:০৯:২০ 228 Views

Spread the love

রাউজান প্রতিনিধি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাউজানের সমাজ সেবী সংগঠন উদিপ্ত তরুন সংঘের উদ্যোগে রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজের পৃষ্টপোষকতায় রাউজান উপজেলা মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সে দুইদিনের বই মেলার আয়োজন করা হয়।

২১ ফেব্রুয়ারী শুক্রবার সকালে দুই দিন ব্যাপী বই মেলার উদ্বোধন করেন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি।

রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজের সভাপতিত্বে অনুষ্টিত বই মেলার উদ্বোধনী অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি আবদুল্ল্যাহ আল মাহমুদ ভুইয়া, রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওহাব, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন চৌধুরী, রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ,

রাউজান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা প্রমুখ। দুদিন ব্যাপী বই মেলার উদ্বোধনী অনুষ্টানে সাংস্কৃকিতক অনুষ্টানে গান ও নৃত্য পরিবেশন করেন বিভিন্ন সংগিত বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থিীরা।

বই মেলায় ২৪টি ষ্টলে বই ক্রয় করার জন্য শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের ঢল নেমে । বই মেলায় ইকো লাভ নামের সামাজিক পরিবেশবাদী সংগঠন প্লাষ্টিকের খালী বোতল ও পালষ্টিক সামগ্রী নিয়ে এলাকার লোকজন থেকে তাদেও হাতে বিভিন্ন প্রজাতির ফল ও ফুল গাছের চারা তুলে দেয়।

বই মেলায় আলোকধারা বুক ষ্টলে মাইজভান্ডার দরবার শরীফ, হজরত সৈয়দ আহম্মদ উল্লাহ মাইজভান্ডারী, হজরত শাহান শাহ জিয়াউল হক মাইজভান্ডারীর জীবন ও কেরামত নিয়ে লেখা বই ও মাইজভান্ডার গাউসিয়া হক মঞ্জিলের সাজ্জাদানশীল সৈয়দ রাহবায়ে আলম হাসান মওলা মাইজভান্ডারীর ব্যবস্থপনায় প্রকাশিত মাসিক আলোকধারা ক্রয় করতে লোকজন ভীড় করতে দেখা যায় ।

আন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বই মেলা অনুষ্টানের পাশে রাউজান উপজেলা প্রাণী সম্পদ অফিস মাঠে উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজের পৃষ্টপোষকতায় বিনা মুল্যে দরিদ্র পরিবারের সদস্যদের চিকিৎসা করার জন্য চিকিৎসা ক্যম্প করা হয় ।

চিকিৎসা ক্যাম্পে সহ্রাধিক দরিদ্র পরিবারের নারী পুরুষ বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে চিকিৎসা সেবা গ্রহন করেন ।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com