আন্তর্জাতিক ক্রিকেটে শান্তর প্রথম ফিফটি, লড়ছে বাংলাদেশ

প্রকাশ: ২০২০-০২-২৩ ০৮:৪১:৫৯ 246 Views

এর আগে তিনটি আন্তর্জাতিক টেস্টে মাঠে নেমেছেন নাজমুল হোসেন শান্ত। ৬ ইনিংসে ১৩০ রান করা এ টপ অর্ডারের সর্বোচ্চ ইনিংস ছিলো ৪৪। এবার নিজেকে ছাড়িয়ে গেলেন তিনি, তুলে নিলেন আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম অর্ধশতক। ওপেনার সাইফস হাসান এবং তামিম ইকবালকে হারানোর বাংলাদেশ শান্তর ব্যাটে লড়ে যাচ্ছে। তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন অধিনায়ক মুমিনুল হক।

দ্বিতীয় দিনের দুপুরে জা বিরতি পর্যন্ত ৩৮ ওভারে ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১২০।

এদিকে ঢাকা টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ের শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। শুরুতেই ওপেনার সাইফ হাসানের বিদায়ের পর নাজমুল হোসেন শান্তকে নিয়ে প্রাথমিক চাপ সামল দেন তামিম ইকবাল। দুজনে গড়েন ৭৮ রানের জুটি। কিন্তু শান্তর সঙ্গে জুটিটা জমতে না জমতেই বিদায় নিলেন তামিম। ৩০তম ওভারে টিরিপানোর বলে উইকেটের পেছনে চাকাভার হাতে ক্যাচ দেন তিনি। বিদায়ের আগে স্কোরকার্ডে ৪১ রান যোগ করেন তিনি।

এর আগে প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনে রাহি-তাইজুলের নিয়ন্ত্রিত বোলিংয়ে ভালো সূচনা পায় টাইগাররা। দিনের সপ্তম ওভারে দলীয় ২৪০ রানে ডোনাল্ড টিরিপানোর উইকেট শিকার করেন আবু জায়েদ রাহি। ৪ রান পরই এইন্সলেকেও প্যাভিলিয়নে পাঠান এই টাইগার পেসার।

এরপর চার্লটন তাসুমাকে শূন্য হাতে ফিরিয়ে, ম্যাচে নিজের প্রথম উইকেট শিকার করেন স্পিনার তাইজুল ইসলাম। শেষ পর্যন্ত ২৬৫ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। নাইম ও রাহি ৪টি করে উইকেট নেন। জবাব দিতে নেমে দলীয় ১৮ রানে সাইফ হাসানের উইকেট হারায় বাংলাদেশ। শান্তকে নিয়ে এখন ইনিংস গড়ার চেষ্টা করছেন তামিম।

এরআগে, অধিনায়ক আরভিনের সেঞ্চুরিতে ৬ উইকেটে ২২৮ রান তুলে প্রথম দিন শেষ করে জিম্বাবুয়ে।

স্কোর:

জিম্বাবুয়ে (প্রথম ইনিংস) ২৬৫ (১০৬.৩) মাসভাউরে ৬৪, এরভিন ১০৬, চাকাভা ৩০; আবু জায়েদ রাহি ৪/৭১, নাঈম হাসান ৪/৭০, তাইজুল ২/৯০।

বাংলাদেশ (প্রথম ইনিংস): ১২০/২ (৩৮) সাইফ ৮, তামিম ৪১, শান্ত ৫৫*, মুমিনুল ১২*।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com