সাগরে ভাসছে চামড়াবিহীন ফুলে ফাঁপা ৩ মরদেহ

প্রকাশ: ২০২০-০২-১৭ ০৬:২৫:২৯ 168 Views

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনের নিকটবর্তী সাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনায় নিহত আরও ৩ যুবকের মৃতদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। এ নিয়ে ঘটনায় মৃতদেহ উদ্ধারের সংখ্যা দাঁড়াল ২১ জনের।

রোববার (১৬ ফেব্রুয়ারি) রাত এবং সোমবার সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফ উপজেলার সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ ও পশ্চিম পাড়া সংলগ্ন সাগর এলাকা থেকে ভাসমান অবস্থায় মৃতদেহগুলো উদ্ধার করা হয় বলে জানান কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট নাঈম উল হক।

তবে নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া সম্ভব না হলেও তাদের আনুমানিক বয়স ২০ থেকে ৩০ বছর বলে জানান তিনি।

এর ট্রলার ডুবির ঘটনার দিন ১৫ জনসহ পরে কয়েকদিনে আরো ২ জনসহ মোট ১৮ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার হয়েছিল।

গত মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ভোরে টেকনাফের সেন্টমার্টিনের নিকটবর্তী সাগরে মালয়েশিয়াগামী ১৩৮ জন রোহিঙ্গা বোঝাই একটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে ১৫ জনের মৃতদেহ এবং জীবিত অবস্থায় ৭২ জনকে উদ্ধার করা হয়। পরে বুধবার ভোরে সেন্টমমার্টিনের নিকটবর্তী সাগর থেকে মুর্মূষু অবস্থায় আরো ১ জন রোহিঙ্গাকে উদ্ধার করে কোস্টগার্ড।

ঘটনায় আরো ৩ জনের মৃতদেহ উদ্ধার হওয়ায় এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন অন্তত ৪৪ জন।

লেফটেন্যান্ট নাঈম-উল হক বলেন, সোমবার সকাল টার দিকে টেকনাফের সেন্টমার্টিনের পশ্চিম পাড়া সংলগ্ন সাগরে দুটি মৃতদেহ ভাসতে দেখে স্থানীয় জেলেরা কোস্টগার্ডকে খবর দেয়। পরে সেখানে পৌঁছে কোস্টগার্ড ২ জনের মৃতদেহ উদ্ধার করেছে। এছাড়া রোববার রাতে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সাগর থেকে ভাসমান অবস্থায় আরো ১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়।

এ নিয়ে সেন্টমার্টিনে ট্রলার ডুবির ঘটনায় এখন পর্যন্ত মোট ২১ জনের মৃতদেহ উদ্ধার এবং ঘটনায় অন্তত ৪৪ জন এখনো নিখোঁজ রয়েছে বলে জানান কোস্টগার্ডের এ স্টেশন কর্মকর্তা।

নাঈম-উল হক জানান, মৃতদেহগুলো টেকনাফ থানায় হস্তান্তর করার জন্য সেন্টমার্টিন থেকে পাঠনো হয়েছে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com