খালেদা জিয়ার মুক্তি দাবিতে নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ

প্রকাশ: ২০২০-০২-০৮ ১০:৫৯:৫৯ 239 Views

ক্যর্ণফুল ডেস্কঃ ঢাকা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে নয়াপল্টনে শুরু হয়েছে সমাবেশ। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তিতে আজ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছে বিএনপি। আজ শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ২টায় সমাবেশটি শুরু হয়।

জনসভা করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ- ডিএমপির কাছ থেকে মৌখিক অনুমতি পেয়েছে দলটি। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় অংশ নিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী এ কথা জানান।

বিএনপির আজকের জনসভাকে সফল করতে গতকাল বিএনপি নেতাদের মানুষের মাঝে লিফলেট বিতরণ করতেও দেখা যায়।

এ জনসভা থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচির ঘোষণাও আসতে পারে বলে জানান দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

২০১৮ সালের ৯ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর থেকে তিনি কারাগারে বন্দি। শারীরিক অসুস্থতার জন্য তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের বিরুদ্ধে পরে সুপ্রিম কোর্টের হাইকোর্টে দুই পক্ষের আপিলের শুনানি শেষে আদালত সাজা বাড়িয়ে ১০ বছর করে।

এ ছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় নিম্ন আদালত খালেদা জিয়োকে সাত বছরের কারাদণ্ড দেয়।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com