স্বল্প আয়ের মানুষের জন্য আবাসন সুবিধা বাড়াতে কাজ করার তাগিদ

প্রকাশ: ২০২০-০২-০৬ ১০:২৬:১৪ 227 Views

কর্ণফুলী ডেস্কঃ

চট্টগ্রাম: স্বল্প আয়ের মানুষের জন্য আবাসনের ব্যবস্থা করতে এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে রিহ্যাবের কাজ করা দরকার বলে মত দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে হোটেল রেডিসন ব্লু- তে আয়োজিত চার দিনব্যাপি রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, বর্তমান সরকার হিজড়াদের ভাতার ব্যবস্থা করেছে। একসময় বাসা ভাড়া নিতে অনেক কষ্ট করতে হতো। রিহ্যাবের কল্যাণে এ পরিস্থিতি এখন অনেকটা বদলে গেছে। তবে রিহ্যাবের সদস্য না হয়ে অনেকে আবাসন ব্যবসা করছেন। আবাসন ব্যবসা পরিচালনা করার ক্ষেত্রে রিহ্যাবের সদস্য হতে হবে- বাণিজ্য মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তের প্রতিফলন বা প্রয়োগ লক্ষ্য করা যাচ্ছে না। এখন থেকে সিটি করপোরেশন ট্রেড লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে বিষয়গুলো বিবেচনায় রেখে কাজ করবে।

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী বলেন, রিহ্যাবের সদস্য না হলে কোন আবাসন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায় না। বাণিজ্য মন্ত্রণালয় এবং সরকারি সংস্থাগুলো আবাসনের কোনো প্ল্যান পাস করতে রিহ্যাব সদস্যদের সঙ্গে আলোচনা করলে আবাসন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব হবে।

রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আল আমিন কাজলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম চৌধুরী দোভাষ, রিহ্যাব সহ সভাপতি লিয়াকত আলী ভুইয়া।

এসময় বিশেষ শিশুদের সংগঠন নিস্পাপ অটিজম ফাউন্ডেশনকে ১ লাখ টাকা অনুদানের চেক তুলে দেওয়া হয়।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com