সাতক্ষীরার তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ভবনে ফাটল ধরেছে।

প্রকাশ: ২০১৮-১১-০৩ ১২:১২:০৭ 958 Views

তাজুল ইসলাম কর্ণফুলী সংবাদ

সাতক্ষীরার তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ভবনে ফাটল ধরেছে। ফাটল ধরা ভবনের নিচে ঝুঁকি নিয়ে চলছে চিকিৎসাসেবা। যেকোনো মুহূর্তে ভবন ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন রোগী ও স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ব্যক্তিরা।

জানা যায়, ১৯৭২ সালে তালা উপজেলায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স করা হয়। ২০০৪ সালে ৩১ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সটিকে ৫০ শয্যায় উন্নীত করা হয়। তৈরি করা হয় নতুন আরেকটি ভবন।

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রহিমাবাদ গ্রামের হাফিজুর রহমান বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের ভবনটির একেবারে বেহাল দশা। রোগীরা আতঙ্কের মধ্যে থাকে। ছাদের কংক্রিট খসে পড়ছে রোগীদের ওপর। এমন অবস্থা দীর্ঘদিনের হলেও আজও সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি।

স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শাহারুল ইসলাম বলেন, ভবনে ফাটল দেখা দিয়েছে। আমরা ঝুঁকির মধ্যে রোগীদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছি। মাঝেমধ্যে কংক্রিট খসে পড়ে আমাদের ওপর। চিকিৎসা নিতে আসা রোগী, তাদের স্বজন, দায়িত্বরত চিকিৎসকসহ সবাই আতঙ্কে রয়েছেন।

তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জাগো নিউজকে বলেন, উপজেলার চার লক্ষাধিক মানুষের স্বাস্থ্যসেবা দেয়া স্বাস্থ্য কমপ্লেক্সটি শুধু সংস্কার করলে হবে না, এর একটা স্থায়ী সমাধান করা প্রয়োজন। বিষয়টি সমাধানে উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয়ে বিভিন্ন সময় আবেদন করা হয়েছে। কিন্তু কোনো কাজ হয়নি।

তালা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রাজীব সরদার বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের বেহাল দশার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে একাধিকবার জানানো হয়েছে। আশা করছি, দ্রুত সংস্কারে পদক্ষেপ নেবে কর্তৃপক্ষ।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com