চট্টগ্রামে একটানা বর্ষণে নিম্মাঞ্চল প্লাবতি:দূর্ভোগে নগরজীবন

প্রকাশ: ২০১৮-১০-১৩ ১৮:৪৪:৫৩ 449 Views

Spread the love

চট্টগ্রাম মহানগরীতে একটানা বর্ষণে নিম্মাঞ্চল প্লাবতি হয়েছে। গতকাল মঙ্গলবার ভোর থেকে শুরু হওয়া এই বৃষ্টিতে নগর জীবনে নেমে এসেছে ভোগান্তি। বাসা-বাড়ি থেকে শুরু করে স্কুল-কলেজ, অফিসগামী মানুষেরা বিপাকে পড়েছিল।
এদিকে পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে, বঙ্গোপসাগরে গভীর নিম্মচাপ সৃষ্টির কারণে সোমবার দুপুর বারোটা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয়েছে ৮৬ মিলিমিটার, এ বৃষ্টিপাত আগামী ২ থেকে ৩ দিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আবহাওয়া পূর্বাভাষ সহকারী শ্রীকান্ত কুমার বসাক বলেন, গভীর নিম্মচাপ সৃষ্টির কারণে বৃষ্টিপাতের পরিমাণ ২৫০ মিলিমিটার পর্যন্ত হতে পারে বলে আমরা ধারণা করছি।
সরেজমিনে দেখা যায়, নগরীর চকবাজার কাঁচা বাজার, বিএড কলেজ গেইট, ডিসি রোড, সৈয়দ শাহ রোড, তক্তারপুল, চাক্তাই, আগ্রাবাদসহ নগরীর নিচু এলাকা হাটু পানিতে ডুবে গেছে। এতে স্কুল কলেজগামী শিক্ষার্থীদের বিপাকে পড়তে হয়েছে। বিশেষ করে স্কুল কলেজের ছুটির সময় জোয়ারের পানিতে বিপাকে পড়েছে শিক্ষার্থীরা। আগ্রাবাদ এক্সেস রোডের মো. দেলোয়ার হোসনে জানান, সকাল থেকে প্রচুর বৃষ্টিপাত হওয়াতে আগ্রাবাদে হাঁটু পানি পাড়ি দিয়ে আসতে হয়েছে এখানে। তবে কোথাও কোথাও কোমর সমান পানিও আছে। এ সড়কে এখন তেমন পানি উঠে না কারণ এটিকে আরও উঁচু করা হয়েছে।
চকবাজার চকসুপার সামনে দাড়ানো আলী নামের এক নির্মাণ শ্রমিক জানান, সকাল থেকে বসে আছি কাজের জন্য, কিন্তু বৃষ্টির কারণে কোন মাঝি কাজ না পেয়ে দুপুর পর্যন্ত অপেক্ষা করার পর চলে যাচ্ছি।
তবে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, এরকম বৃষ্টিতে পাহাড় ধ্বসের কোন সম্ভাবনা নেই তবুও পাহাড় ধ্বস পরবর্তী সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com