নোয়াখালীতে ৩টি বেকারি ও ১ জনকে প্রকাশ্যে ধুমপান করায় ভ্রাম্যমান আদালতের ৮০,৩০০ টাকা জরিমানা।

প্রকাশ: ২০১৮-১১-০১ ০৪:২০:৩৭ 712 Views

কর্ণফুলী ডেস্কঃ

নোয়াখালীর পৌরসভার মাইজদী শহরের বিভিন্ন এলাকায় ৩ টি বেকারি ও ১ জনকে প্রকাশ্যে ধুমপান করায় আজ বিকেলে ৮০,৩০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আফরোজা হাবিব শাপলা এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় শিক্ষানবিস এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আসমা বিনতে রফিক উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে তাঁকে সহযোগিতা করেন চট্রগ্রাম বিএসটিআই এর ফিল্ড অফিসার ইকবাল আহাম্মদ ও সুধারাম মডেল থানার পুলিশ।

জরিমানাকৃত বেকারিগুলো হলো, প্রধান সড়কের আয়োজন বেকারি ২০,০০০ টাকা, নতুন বাস স্ট্যান্ড সংলগ্ন সহিদ বেকারি ৩০,০০০ টাকা, ফ্ল্যাট রোড এর মোস্তফা বেকারি ৩০,০০০ টাকা এবং জনসম্মুখে প্রকাশ্যে ধূমপান করায় রফিকুল ইসলামকে ৩০০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত এর এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আফরোজা হাবিব শাপলা জানান, “বিএসটিআই অধ্যাদেশ ১৯৮৫ (এ্যামেন্ডমেন্ড ২০০৩) এর ধারা ৩১ ও ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ এর ৪ এর ২ ধারা ” অনুযায়ী উক্ত মোতাবেক উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। বিএসটিআই অনুমোদন না থাকায় ৮০০০০ টাকা এবং প্রকাশ্যে জনসম্মূখে ধূমপান করায় ১ জনকে মোট ৩০০ টাকা জরিমানা করা হয়। তিনি আরো জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com