৫ নভেম্বর জাতীয় পার্টির সঙ্গে সংলাপে বসবেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-১০-৩১ ১৭:১৭:১০ 135 Views

চ্যানেল কর্ণফুলী ডেস্ক
সংলাপের জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রস্তাবে সাড়া দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তিনি আগামী ৫ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে সংলাপের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। এজন্য আজ বুধবার রাতে একটি চিঠিও দিয়েছেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল সংলাপের আমন্ত্রণপত্র বারিধারায় এরশাদের বাড়িতে নিয়ে যান। তাঁরা চিঠিটি এরশাদের কাছে হস্তান্তর করেন বলে বার্তা সংস্থা ইউএনবির এক খবরে জানানো হয়েছে।

এরশাদের উপপ্রেসসচিব দেলওয়ার জলিল জানান, এরশাদের নেতৃত্বে ২০ সদস্যের প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনায় অংশ নেবেন।

এর আগে আজ দুপুর সোয়া ১২টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত এরশাদের পক্ষে একটি চিঠি তাঁর গণমাধ্যম ও রাজনৈতিক সচিব সুনীল শুভরায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছে দেন।

সুনীল শুভরায় ইউএনবিকে বলেন, জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের পক্ষে এইচ এম এরশাদ চিঠিতে স্বাক্ষর করেছেন।

গত রোববার জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে সংলাপ চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি পাঠান। প্রধানমন্ত্রী ওই চিঠি গ্রহণ করে মঙ্গলবার সকালে সংলাপের আমন্ত্রণ জানিয়ে ড. কামাল হোসেনকে চিঠি দেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে এই সংলাপের সময় নির্ধারণ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর সংলাপে বসার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী মঙ্গলবার এক চিঠিতে একই ইস্যুতে সংলাপে অংশ নিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে চিঠি দেন। ওই চিঠির পরিপ্রেক্ষিতে বি. চৌধুরীর দলকেও আগামী শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে সংলাপের জন্য আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী।

-কর্ণফুলী/কেএম

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com