একাই ১০ জনকে বাঁচালো সাহসী সুমন

প্রকাশ: ২০১৮-১০-১৩ ১৮:৩৪:৩৩ 152 Views

Spread the love

আমাদের দেশে হবে সেই ছেলে কবে কথায় না বড় হয়ে কাজে বড় হবে। গ্রাম বাংলার দামাল এ মাটির সূর্যসন্তান সুমন বীরত্বের সাথে বাঁচালো ১০ জনকে। সুমনের উপস্থিত বুদ্ধিমত্তায় বেঁচে গেল প্রাণগুলো।

চলনবিলে নৌকা ডুবে যাওয়া দেখে সাহসিকতার সাথে তাৎক্ষনিক সে পানিতে নেমে একে একে উদ্ধার দশজনকে। ইতোমধ্যে তার এই বীরত্বপূর্ণ অবদানের জন্য বীর উপাধী দিয়ে পুরস্কৃত করেছেন পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

সুমনের প্রশংসা করে জেলা প্রশাসক বলেন, আমাদের দেশের সোনার সন্তান এরাই। তিনি সুমনসহ তার পরিবারকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে সব শিশুকে তার মতো এমন মানবিক কাজে এগিয়ে আসার আহ্বান জানান।

গত শুক্রবার সন্ধ্যায় চলনবিলে পাবনায় পাইকপাড়ায় ২২ যাত্রী নিয়ে একটি নৌকা ডুবে যায়। এতে ৫ জনের প্রাণহানি ঘটে।

পুরস্কার পাওয়া সুমন বলেন, ‌‘আমার ছোট নৌকাটি ধরে ১০ জনকে জীবিত উদ্ধার করতে পারায় আমি খুশি’।

সেদিনে ঘটনার কথা বলতে গিয়ে সে বলে, ঘটনার সময় নৌকাটির ছইয়ের উপর দাঁড়িয়ে যাত্রীরা সেলফি তুলতে গিয়ে মাচা ভেঙে যায়। এ সময় সবাই তাড়াহুড়ো করে মাচা থেকে নামতে গিয়ে নৌকাটি ডুবে যায়। ওই নৌকার যাত্রীদের আহ্বানে সাড়া দিয়ে সুমন তাদের উদ্ধারে এগিয়ে যায়।

ওই সময় সুমন ছোট একটি ডিঙ্গি নৌকায় প্রতিবেশী এক চাচাকে পাড় করে বাড়ি ফিরছিল। বেঁচে যাওয়া যাত্রীরা তার ডিঙ্গি ধরে ভেসে বিলের পাড়ে আসে বলে জানান। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিদেরকেও উদ্ধার কাজে সহায়তা করেছে এই শিশু।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com