পিতা-পুত্রকে অব্যাহতি দিয়ে বিকল্পধারার নতুন কমিটি ঘোষণা

প্রকাশ: ২০১৮-১০-১৯ ১০:১০:৪৪ 84 Views

Spread the love

কর্ণফূলী ডেস্ক :

দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষণা দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ।

শুক্রবার সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়। নতুন এই কমিটি জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেবে বলেও জানানো হয়।

দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নুরুল আমিন বেপারীকে সভাপতি, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট শাহ আহম্মেদ বাদলকে মহাসচিব করে এই কমিটি ঘোষণা করা হয়।

এসময় নতুন কমিটির সভাপতি অধ্যাপক নুরুল আমিন বেপারী বলেন, বর্তমান কমিটির মহাসচিব আব্দুল মান্নানকে দুদক তলব করেছে যা পত্রপত্রিকার মাধ্যমে জেনেছি। কোনো দুর্নীতিগ্রস্ত ব্যক্তি বিকল্পধারার সাংগঠনিক পদে থাকতে পারবেন না।

নতুন কমিটির মহাসচিব শাহ আহম্মেদ বাদল বলেন, শীঘ্রই তলবি সভা করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

তিনি বলেন, ১৪ বছর ধরে বি. চৌধুরী ও আব্দুল মান্নান আমাদের কোনো রাজনীতি করতে দেননি। তিনি তার ছেলের কাছে অসহায় হয়ে পড়েছেন। এমতাবস্থায় বিকল্পধারার নেতাকর্মীরা মিলে এমন সিদ্ধান্ত নিয়েছি। এ সিদ্ধান্ত নিয়েছি যে, শিগগিরই জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেবো। ঐক্যফ্রন্টের যেকোন কর্মসূচিতে আমরা অংশ নেবো।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আপনাদের সামনে উপস্থিত আমরা বিকল্পধারার মূল রাজনীতির প্রধান স্রোত। আজকের বিরাজমান জাতীয় সংকটে কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে গড়ে ওঠা জাতীয় ঐক্যের সঙ্গে আমাদের সম্পর্ক, আমাদের মৌলিক রাজনীতির মধ্যে নিহিত। যারা এই ঐক্য প্রক্রিয়া থেকে আমাদের দল বিকল্পধারাকে বিচ্ছিন্ন করেছেন তারা আমাদের দলের সঙ্গেই শুধু নয়, গোটা জাতির সাথে প্রতারণা করেছেন।

আপনাদের মাধ্যমে দেশবাসীকে আমরা আশ্বস্ত করতে চাই, জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্বে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে যে গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার সংগ্রাম চলছে বিকল্পধারা বাংলাদেশ আমাদের নেতৃত্বের সেই সংগ্রামের অংশীদার। এই ঘোষণার মাধ্যমে আমরা দাবি করছি, আপনাদের সামনে উপস্থিত আমরাই বিকল্পধারার মূল স্রোত। এর বাইরে অবস্থানকারীরা জনআকাঙ্ক্ষা বিরোধীশক্তি।

তিনি আরও বলেন, বিকল্পধারা জাতির এই সংকট মোকাবেলার জন্য অস্থায়ী কমিটি ঘোষণা করছে। যত দ্রুত সম্ভব দলীয় গঠনতন্ত্র মোতাবেক আমরা পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবো। অন্তর্বর্তীকালীন এই সময়ে ঘোষিত এই অস্থায়ী কমিটিই ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ তথা যে কোনো কর্মসূচিতে বিকল্পধারার একমাত্র বৈধ নেতৃত্ব বলে বিবেচিত হবে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com