কলকাতার কাগজে বাংলাদেশের নির্বাচন

প্রকাশ: ২০১৮-১২-৩১ ১১:৪৫:২০ 361 Views

Spread the love

বাংলাদেশে গতকাল রোববার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের খবর গুরুত্বসহকারে প্রকাশ করেছে ভারতের পশ্চিমবঙ্গের খবরের কাগজগুলো। ঘোষিত ফলাফলে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ নিরঙ্কুশ জয় পেয়েছে। নির্বাচনী সহিংসতায় প্রাণহানির খবর গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে তারা।

কলকাতার প্রভাবশালী বাংলা দৈনিক আনন্দবাজার পত্রিকা প্রথম পাতায় চার কলামজুড়ে খবরটি প্রকাশ করেছে। খবরের শিরোনাম, ‘হাসিনার নৌকাতেই বাংলাদেশ’। সঙ্গে শেখ হাসিনার দুই আঙুল তুলে বিজয় চিহ্ন দেখানোর ছবি। আনন্দবাজার পত্রিকার ভেতরের পাতায় আরেকটি খবর ছাপা হয়েছে। তিন কলামজুড়ে ভোটার লাইনের ছবি দিয়ে খবরের শিরোনাম করেছে ‘উৎসবের ভোটে হিংসার বলি ১৭’।

কলকাতার বাংলা দৈনিক আজকাল শিরোনাম করেছে ‘হিংসার বলি ২২, ফলাফল প্রত্যাখ্যানে বিএনপি, আবার শেখ হাসিনা’। চার কলামজুড়ে প্রকাশিত এই খবরে শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের ছবি ছাপা হয়েছে। ভেতরের পাতায় আরেকটি খবর ছাপা হয়েছে ক্রিকেটার প্রার্থী মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে। ওই খবরের শিরোনাম ‘মাত করলেন মাশরাফি’। চার কলামজুড়ে প্রকাশিত এই খবরে মাশরাফি ও তাঁর স্ত্রী সুমনা হকের ছবি ছাপা হয়েছে।

বাংলা দৈনিক বর্তমান প্রথম পাতায় চার কলামজুড়ে খবর ছেপেছে। শিরোনাম করেছে ‘বাংলাদেশের ভোটে হিংসার বলি ১৭, নিরঙ্কুশ জয় শেখ হাসিনার’। সঙ্গে শেখ হাসিনার ছবি। ভেতরের পাতায় আরও দুটি খবর ছেপেছে। একটির শিরোনাম ‘ভোটের গোড়া থেকেই আত্মবিশ্বাসী হাসিনা, দোষারোপেই ব্যস্ত থাকল বিএনপি-জামায়াত’। সঙ্গে শেখ হাসিনার ভোট দেওয়ার ছবি। অন্যটির শিরোনাম ‘গণনার মাঝেই নির্বাচন, প্রত্যাখ্যানের ঘোষণা বিরোধী জাতীয় ঐক্যফ্রন্টের’। ছাপা হয়েছে তিন কলামজুড়ে।

বাংলা দৈনিক এই সময় প্রথম পাতায় খবরটি ছেপেছে। দুই কলামজুড়ে প্রকাশিত খবরের শিরোনাম করা হয়েছে ‘ভোটের হিংসার বলি ১৫, বাংলাদেশে শেষ হাসি হাসিনারই’। সঙ্গে ভোটকেন্দ্রে শেখ হাসিনার ভোট দেওয়ার ছবি। এই সময় ভেতরের পাতায় আরেকটি খবর করেছে। শিরোনাম ‘ঢাকায় বিরোধীদের প্রতিবাদ’। চার কলামজুড়ে প্রকাশিত খবরের একটি ছবিও ছেপেছে। ছবিতে বাংলাদেশের নির্বাচনে শুভকামনা জানিয়ে বিজিবির হাতে বিএসএফের মিষ্টি তুলে দেওয়ার ছবি।

কলকাতার ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া প্রথম পাতায় তিন কলামজুড়ে খবরটি ছেপেছে। শিরোনাম করেছে ‘হাসিনা হেডিং ফর ম্যাসিভ উইন, অপজিশন সিক্স ফ্রেশ পুলস: সেভেনটিন কিল্ড ইন বাংলাদেশ ইলেকশন ভায়োলেন্স’।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com