করোনায় স্বাস্থ্যসেবা দিতে সর্বোচ্চ প্রস্তুত চট্টগ্রাম সি‌টি কর্পোরেশন: মেয়র রেজাউল

প্রকাশ: ২০২১-০৪-০৭ ০৫:৫০:৫১ 31 Views

Spread the love

এস.ডি.জীবন, চট্টগ্রাম: দ্বিতীয় দফায় করোনার সংক্রমন বৃ‌দ্ধির শুরু থেকেই চট্টগ্রাম সি‌টি কর্পোরেশন সতর্কতা ও সচেতনতা মূলক কার্যক্রম চা‌লিয়ে যাচ্ছে বলে উল্লেখ করেন চট্টগ্রাম সি‌টি ক‌র্পোরেশ‌নের মেয়র বীর মু‌ক্তি‌যোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল ক‌রিম চৌধুরী।

৬ এপ্রিল মঙ্গলবার দুপুরে লালদী‌ঘির দ‌ক্ষিনপাড়ে সি‌টি কর্পোরেশন গ্রন্থাগার ও দূর্যোগ ব্যবস্থাপনা ভবনে করোনা আইসোলেশন সেন্টার উদ্বোধনকালে বক্তব্যে তি‌নি আরও বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সর্বোচ্চ সহযোগীতা ও সেবা দিয়ে নগরবাসীর পাশে থাকবে সি‌টি কর্পোরেশন। ই‌তিমধ্যেই কর্পোরেশন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণসহ নানা সহায়তা কর্মসূচী প‌রিচালনা করছে এবং এসব কর্মসূচী অব্যাহত থাকবে।

বক্তব্যে ‌মেয়র রেজাউল ক‌রিম বলেন, লাইব্রেরী ভবনে কর্পোরেশনের উদ্যোগে সদ্য প্রতি‌ষ্ঠিত আইসোলেশ‌ন সেন্টার‌টির ২য় তলায় ১৫‌ টি নারী ও ৩য় তলায় ৩৫ টি পুরুষ রোগীর জন্য বিনামূ‌ল্যে চি‌কিৎসা সেবা দিতে মোট ৫০‌টি শয্য প্রস্তুত রাখা হয়েছে। এখানে বিশেষভাবে‌ পদা‌য়িত ১১ জন চি‌কিৎসকের পাশাপা‌শি ১২ জন প্যারামেডিকস, ৩ জন ফার্মাসিস্ট, ৮ জন ওয়ার্ডবয়, ২ জন স্টোর কিপার, ৩ জন ওয়ার্ড মাস্টার ঘুর্ণায়মান সূচী মোতাবেক দিবারাত্রী ২৪ ঘন্টা রোগী সেবার দায়িত্ব পালন করবেন। এখা‌নে বিনামূল্যে অ‌ক্সিজেন সরবরাহ ও ওষুধ সহায়তা নি‌শ্চিত করবে কর্পোরেশন।

নগরবাসীকে স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে যে কোন সহায়তা ও পরামর্শ দিতে চালু রাখা হচ্ছে হটলাইন। জরুরী রোগী প‌রিবহনে প্রস্তুত রাখা হয়ে‌ছে অ‌ক্সিজেন সম্ব‌লিত এম্বুলেন্স সা‌র্ভিস।

তি‌নি রাব্বুল আল আ‌মিনের দরবারে শুক‌রিয়া আদায় করে আর বলেন, বিগত বছরের মার্চ মাসে বাংলাদেশে করোনা হানা দিলে দেশী বিদেশী বি‌ভিন্ন সংস্থা কো‌টি মানুষের প্রাণহা‌নির আশঙ্কা প্রকাশ করলেও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হা‌সিনার সময়ো‌চিৎ পদক্ষেপ ও প্রত্যক্ষ তদার‌কিতে ‌তেমন‌টি হয়‌নি। করোনার ১ম আঘাত মোকাবেলার সম্মূখযোদ্ধা অ‌নেক ডাক্তার, নার্স, পু‌লিশ, সেনা সদস্য, রাজ‌নৈ‌তিক নেতাকর্মী ও সামা‌জিক ব্যাক্তিত্ব‌কে আমরা হা‌রি‌য়ে‌ছিলাম, তা‌দের রু‌হের মাগ‌ফিরাত কামনা ক‌রে সৃ‌ষ্টিকর্তার‌ দরবা‌রে ফ‌রিয়াদ জানাই, আমরা যা‌তে করোনার ২য় দফার সংক্রমনকে সফলভা‌বে মোকাবেলা করতে পা‌রি।

বক্তব্যে দু-এক দিনের মধ্যেই এ সেন্টারে রোগী ভর্তি শুরু করা হবে জা‌নিয়ে সর্বশ্রেণী পেশার সহযো‌গিতা কামনা করেন সি‌টি মেয়র রেজাউল।

চসিকের প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মো. মোজাম্মেল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, আইসোলেশন সেন্টারের সমন্বয়কারী চসিকের আরবান হেলথ প্রকল্প পিএ-১ এর প্রকল্প ব্যবস্থাপক ডা. মো. মুজিবুল আলম চৌধুরী, কাউ‌ন্সিলর আবুল হাসনাত বেলাল, রুম‌কি সেনগুপ্ত, প্রেসক্লা‌বের সাধারন সম্পাদক চৌধুরী ফ‌রিদ, মেয়‌রের একান্ত স‌চিব আবুল হাশেম, স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আলী সহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com