জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশন চলছে

প্রকাশ: ২০২১-০৪-০১ ০৬:২৩:০৫ 22 Views

Spread the love

কর্ণফুলী ডেস্ক: স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশন। সকালে অধিবেশনের শুরুতে সভাপতি মন্ডলীর মনোনয়ন দেন স্পিকার। এরপর তিনি সংসদকে অবহিত করেন, লক্ষ্মীপুর- ২ আসনের দন্ডপ্রাপ্ত সংসদ সদস্য শহীদ ইসলামের আসন শূন্য হয়েছে। এরপর শোক প্রস্তাব পাঠ করেন স্পিকার।

একাদশ জাতীয় সংসদের সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদুস সামাদ চৌধুরী, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম এবং সাবেক প্রধানমন্ত্রী ও ছয়বারের সংসদ সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপর করেন। এ ছাড়াও একজন সাবেক প্রতিমন্ত্রী ও তিনজন সাবেক সংসদ সদস্য, সাবেক আইন সচিব আব্দুল হাই, খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদ, অভিনেতা এটিএম শামসুজ্জামানসহ ১৪জন বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন করেন শিরীন শারমিন চৌধুরী। শোক প্রস্তাবের ওপর আলোচনা চলছে।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, মাত্র ৩ কার্য দিবস চলতে পারে এই অধিবেশন। করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় অধিবেশন সংক্ষিপ্ত করা হয়েছে। প্রতিদিন ১০০ থেকে ১৩০ জন সংসদ সদস্য উপস্থিত থাকতে পারবেন। তাদের অবশ্যই করোনা নেগেটিভ সনদ লাগবে।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com