তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালিত

প্রকাশ: ২০২১-০৩-২৫ ১০:৪১:২৭ 47 Views

Spread the love

মুকামিন খান স্বাধীন তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় ২৫শে মার্চ স্মরণে গণহত্যা দিবস পালিত হয়েছে।

জনা গেছে,জাতীয় গণহত্যা দিবস (২৫ মার্চ) উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্মৃতিচারন ও আলোচনাসভা অনুষ্টিত হয়েছে।বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত স্মৃতিচারন ও আলোচনাসভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তারেক মাহমুদ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সুলতানা,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মুজিবুর রহমান,মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আবদুল হাই,দামিহা ইউিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক আজহার।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বক্তারা বলেন, মানবসভ্যতার ইতিহাসে ২৫শে মার্চ একটি কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন। একাত্তরের অগ্নিঝরা ২৫শে মার্চে বাঙালির জীবনে নেমে আসে নৃশংস, বীভতস্, ভয়ংকর ও বিভীষিকাময় এক কালরাত। এই রাতে বর্বর পাকিস্তানি বাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে স্বাধীনতাকামী বাঙালির ওপর হিংস্র দানবের মতো ঝাঁপিয়ে পড়েছিল। আর এদিন বাঙালি জাতি তথা বিশ্ববাসী প্রত্যক্ষ করেছিল ইতিহাসের এক নৃশংস বর্বরতা। ২০১৭ সালের ১১ মার্চ জাতীয় সংসদে ২৫শে মার্চ গণহত্যা দিবস পালনের প্রস্তাব সর্বসম্মতভাবে গৃহীত হওয়ার পর থেকেই দিনটি জাতীয় গণহত্যা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আবদুল হাই মুক্তিযুদ্ধের স্মৃতিচারন করে যুদ্ধের ভয়াবহতা বর্ননা করে বলেন,জাতির জনকের ডাকে আমরা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে পাক হানাদার বাহিনীর কাছ থেকে ছিনিয়ে এনেছি লাল সবুজের পতাকা।পেয়েছি একটি স্বাধীন বাংলাদেশ।জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই দেশটাকে এবং দেশের মানুষকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়াবার অক্লান্ত প্ররিশ্রম করে যাচ্ছেন অথচ একটা কুচক্রী মহল পাকিস্থানের দালালরা এখনও দেশটাকে অস্থিতিশীল করে রেখেছে।এদের বিষয়ে সকলকে সতর্ক থাকার আহবান জানান।

উক্ত আলোচনাসভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আলমাছ হোসেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম গোলাম কিবরিয়া,উপজেলা সমাজসেবা কর্মকর্তা,উপজেলা শিক্ষা কর্মকর্তা,উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা,উপজেলা মৎস কর্মকর্তা,উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার ইন্সট্রাক্টর নাসরিনসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষকবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ এবং স্থনীয় মুক্তিযোদ্ধাবৃন্দ।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com