ঠাকুরগাঁওয়ে ৭৫ কেজি ওজনের বিষ্ণু মূর্তি উদ্ধার

প্রকাশ: ২০২১-০৩-২০ ০৫:০১:০২ 67 Views

Spread the love

মোঃ জাহিদ হাসান মিলু, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় ৭৫ কেজি ওজনের একটি বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে রুহিয়া থানা পুলিশ।

শুক্রবার (১৯ মার্চ) সন্ধ্যায় রুহিয়া থানাধীন আখানগর ইউনিয়নের ভেলারহাট আশ্রায়ন কেন্দ্রের পাশে লেউটি হাড়ি পুকুর থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে লেউটি হাড়ি পুকুর খনন কাজ শেষে শ্রমিকরা চলে যান। সন্ধ্যার দিকে স্থানীয় লোকজন ওই পুকুর পাড়ে মূর্তিটি পড়ে থাকতে দেখে থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে মুর্তিটি উদ্ধার করে।

সত্যতা নিশ্চিত করে রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্ত রঞ্জন রায় বলেন, রুহিয়া থানার ভেলারহাট সরকারি আশ্রায়ন প্রকল্পের পাশে লেউটি হাড়ি পুকুরে স্কেবেটর দিয়ে পুকুর খননের সময় মূর্তিটি পাওয়া যায়। পরে স্থানীয়রা পুলিশে খবর পেয়ে ঘটনাস্থল থেকে পাথরের বিষ্ণু মূর্তিটি উদ্ধার করা হয়। মুর্তিটির ওজন প্রায় ৭৫ কেজি হবে, তবে এটি কষ্টিপাথরের কি না তা পরীক্ষা-নিরীক্ষা ছাড়া বলা সম্ভব নয় বলে জানান ওসি।

মূর্তিটি বর্তমানে থানায় আছে, পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করে, জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com