বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশ: ২০২১-০৩-১৭ ০৮:৩২:৫৭ 238 Views

Spread the love

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মোহম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভোরে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। এছাড়া বাংলাদেশ সফররত মালদ্বীপের রাষ্ট্রপতি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা জানিয়েছেন।

প্রত্যুষে ধানমন্ডির-৩২ নাম্বারে বঙ্গবন্ধু ভবনে আসেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন তারা।

সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত চৌকস দল সালাম জানায়। এ সময়  জাতির পিতার ছোট কন্যা শেখ রেহানা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন উপস্থিত ছিলেন।

পরে, বিশেষ মোনাজাতে অংশ নেন তারা। এরপর মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মেদ সলিহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান।

তিনি চলে যাওয়ার পর বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ঢল নামে ধানমন্ডি-৩২ নম্বরে। এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান দলের সিনিয়র নেতারা।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক সংগঠন নানা কর্মসূচী পালন করেছে। বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে সরকারি, আধাসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এদিকে, সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ১০১ বার তোপধ্বনির মধ্য দিয়ে জাতিরপিতার জন্মদিনের কর্মসূচি শুরু হয়।

এ সময়, সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত চৌকস দল সালাম জানায়, বিউগলে বেজে ওঠে করুণ সুর। এ সময়  জাতির পিতার ছোট কন্যা শেখ রেহানা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন উপস্থিত ছিলেন। পরে, বঙ্গবন্ধু ও ১৫ই আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com