প্রাচ্য ও পাশ্চাত্যের সেতুবন্ধন হবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০২১-০৩-১৪ ০৬:৫৯:৩৭ 65 Views

Spread the love

কর্ণফুলী ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভৌগোলিক অবস্থানের কারণে প্রাচ্য এবং পাশ্চাত্যের সেতুবন্ধন হতে পারে বাংলাদেশ। এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

আজ (রোববার) সকালে রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া ড্যাশ এইট- কিউ চারশ’ মডেলের দু’টি নতুন উড়োজাহাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

‘আকাশতরী’ ও ‘শ্বেতবলাকা’ নামে এই দু’টি উড়োজাহাজের উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন প্রধানমন্ত্রী। এসময় শেখ হাসিনা বলেন, বিমানে যুক্ত হওয়া উড়োজাহাজগুলোর মাধ্যমে দক্ষিণ-পূর্ব এশিয়া এবং প্রতিবেশী দেশগুলোর সাথে যোগাযোগ ও বাণিজ্য সম্প্রসারণ হবে। উড়োজাহাজ রক্ষণাবেক্ষণ এবং যাত্রীসেবার মান বাড়াতে সংশ্লিষ্টদের নির্দেশও দেন শেখ হাসিনা।

তিনি বলেন, ‘আমরা এর আগেও দু’টি বিমান ক্রয় করেছি। এখন আবার দুটো বিমান আজ উদ্বোধন হচ্ছে। যেগুলোর নাম দিয়েছি- উড়োজাহাজ আকাশতরী ও শ্বেতবলাকা। এগুলো যেন সুন্দরভাবে সুরক্ষিত থাকে, যাত্রীসেবা যেন মানসম্মত হয়, এদিকে সবাই খেয়োল রাখবেন’।

বিমান কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘এটা আমাদের দেশ। লাখ শহীদের রক্তের বিনিময়ে এদেশ পেয়েছি। এদেশের ভাবমূর্তি উজ্জ্বল করা সকলের দায়িত্ব। আমাদের যাত্রীসেবা যত উন্নত করতে পারব, দেশের লাভ হবে। সেটাই আমরা চাই’।

এসময় তিনি বলেন, ‘এটা অত্যন্ত নিরাপদ ও আধুনিক প্রযুক্তির। যারা চিন্তা করেন তাদের জন্য এটা নিরাপদ হবে। চিন্তার বিষয় কিছু থাকবে না’।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর প্রান্তে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, বেসামরিক বিমান ও পর্যটন সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বিমান সচিব, বিমান পরিচালনা বোর্ডের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক প্রমুখ।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com