ফয়েজী-আলমগীরের অনৈক্যের জেরে ফটিকছড়ি বিএনপিতে ফের নতুন করে গৃহবিবাদ : কোনঠাসায় প্রার্থী

প্রকাশ: ২০১৮-১২-২৩ ০৪:১২:৫১ 805 Views

এম.সেলিম, চট্টগ্রামঃ
ফটিকছড়ি বিএনপিতে নতুন করে গৃহবিবাধের সৃষ্টি হয়েছে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফটিকছড়ি সংসদীয় আসনে ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী কর্ণেল (অব:) আজিম উল্লাহ বাহারের নির্বাচন পরিচালনাকে কেন্দ্র করে এ বিবাদের সৃষ্টি হয়েছে বলে জানা যায়। ধানের শীষের বিজয়ে ফটিকছড়ির সব বিএনপি নেতারা এক কাতারে আসলেও শেষ সময়ে এসে আবার নতুন করে দুই নেতার মধ্যে অনৈক্য দেখা দিয়েছে।
জানা যায়, ধানের শীষ প্রতীকের প্রার্থী আজিম উল্লাহ বাহারের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান করা হয়েছে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রীম কোর্টের সাবেক বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়েজীকে। অপরদিকে প্রধান নির্বাচনী এজেন্ট মনোনীত করা হয়েছে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক অর্থনৈতিক বিষয়ক সম্পাদক সরোয়ার অালমগীরকে। দু’জনই ফটিকছড়ি উপজেলা বিএনপির প্রভাবশালী নেতা এবং তারা দু’জনই বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী ছিলেন।
প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণা, গণসংযোগ, কর্মীসমাবেশ, কমিটি গঠনসহ নানা কর্মকান্ডে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান হিসেবে ফয়েজীর পরিচালনা করার কথা থাকলেও তার কোন নির্দেশনাই প্রার্থী আজিম উল্লাহ বাহার মানছেনা বলেই মূলত বিরোধের সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছেন ফয়েজী।
এ ব্যাপারে ফয়সাল মাহমুদ ফয়েজীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘অামি বাহার ভাইকে দলের মনোনয়ন এনে দিয়েছি। তিনি আমাকে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান করেছেন। অথচ, আমার নানা পরিকল্পনা ও নির্দেশনা না মেনে তিনি সরোয়ার অালমগীরের কথা মতো চলছেন। এভাবে নির্বাচন করা যায়না। অামি সব ইউনিয়ন থেকে প্রতিনিধি ঠিক করে তাদের সাথে কথা বলেছি। কিন্তু প্রার্থী নিজেই নিজের মতো করে চলছে। অামিও অামার মতো করে চলবো।’
তিনি অারো বলেন, ‘অামি পরিচালনা কমিটির প্রধান। কিন্তু অামি (শুক্রবারের) সংবাদ সম্মেলন সম্পর্কে কিছুই জানি না।
নাম গোপন রাখার শর্তে প্রচারণায় অংশ নেওয়া একাধিক বিএনপি কর্মী বলেন, ‘এখানে কেউ কারো কথা মানছেনা। নির্বাচনী প্রধান এজেন্ট কাজ করবেন এজেন্টদের নিয়ে। অথচ তিনি প্রার্থীকে সব সিদ্ধান্ত দিচ্ছেন। এমন দু’টানায় পরে ধানের শীষের প্রার্থী কোনঠাসায় পরেছেন। তারা মনে করছেন, ধানের শীষ প্রতীকটাকে হাতের মোয়া ভেবে থাকলে ভুল হবে। সমন্বয়হীনতা এবং সুনির্দিষ্ট পরিকল্পনা ছাড়া ধানের অবিশ্যম্ভাবী বিজয়টা হারাতে হতে পারে। এখন বিবাদ করার সময় নয়। ঐক্যবদ্ধ ধানের শীষের বিজয়ে কাজ করতে হবে।’
এ ব্যাপারে সরোয়ার অালমগীরের মুঠোফোনে একাধিক বার ফোন করেও তা বক্তব্য পাওয়া সম্ভব হয় নি।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com