সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার বিচারের দাবিতে বিএমএসএফ ভৈরব উপজেলা শাখার প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশ: ২০২১-০২-২৪ ০৪:২৪:৫৫ 56 Views

Spread the love
মোঃ ছাবির উদ্দিন রাজু কিশোরগঞ্জ জেলা  প্রতিনিধিঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনিদের বিচারের দাবিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)ভৈরব উপজেলা শাখার সকল সাংবাদিক ও মানবাধিকার কর্মী,ভৈরবের সচেতন নাগরিকদের উপস্থিতিতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) বিকার ৫টায় ভৈরব দূর্জয়মোড় চত্তরে প্রতিবাদ সমাবেশ করা হয়।
সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনিদের বিচার দাবিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ভৈরব উপজেলা শাখা এই প্রতিবাদ সমাবেশ কর্মসুচির করে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ভৈরব উপজেলা শাখার সভাপতি মোঃছাবির উদ্দিন রাজু বক্তব্যে বলেন স্বাধীনতার পর থেকে সাংবাদিকরা মানুষের অধিকার নিয়ে কাজ করলেও সাংবাদিকদের অধিকার নিয়ে এখনো পর্যন্ত কেউ পূর্ণাঙ্গভাবে চিন্তা করেনি তাই সাংবাদিকরা বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছেন, কেউ হত্যার শিকার হচ্ছেন সাংবাদিকদের লেখনির মাধ্যমে সকল মানুষ ন্যায় বিচার পেলেও সাংবাদিকরা নিজের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে ।
সাংবাদিকদের অধিকার আদায়ের জন্য ন্যায় বিচার পাওয়ার জন্য কঠোর কর্মসূচির ডাক দিতে হবে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনিদের বিচার না হওয়া পর্যন্ত বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) আন্দোলন চালিয়ে যাবে। এসময় সাংবাদিকদের ঐক্য গড়ে তোলার আহবান জানান। ভৈরব উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক,জাতীয় সংসদ নির্বাচন ভৈরব-কুলিয়ারচর আসনে এমপি পদ প্রার্থী ছিলেন এনকে সোহেল বক্তব্যে বলেন আমরা পতাকার স্বাধীনতা পেয়েছি ৫০ বছর হলে ও প্রকৃত ভাবে আমরা স্বাধীন না
অন্যান যারা বক্তব্য রাখেন বিএমএসএফ ভৈরব শাখার সাধারণ সম্পাদক,দৈনিক সকলের বার্তা ভৈরব প্রতিনিধি বিপুল রায়হান,বিএমএসএফ ভৈরব শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক,নাগর টিভি চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক শামসুল হক মামুন বক্তব্যে বলেন আর যদি একটা গুলি চলে কোন সংবাদ কর্মী ভাইদের উপর তবে জেনে রাখুন এই গুলির হিসাব আপনাদের দিতে হবে। সংবাদ কর্মীদের রাষ্ঠ্রের ৪র্থ সম্ভ বলা হলে ও আমাদের নিরাপত্তা জিরো পয়েন্ট।
বিএমএসএফ ভৈরব শাখার মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক,দৈনিক গৃহকোণ স্টাফ রিপোটার মোঃসোহানুর রহমান সোহান বক্তবে বলেন সংবাদ কর্মী জাতির দর্পন/আয়না এটা নষ্ট করবেন না দেশ ও জাতি কে দেখতে পাবেন না। উপস্থিত ছিলেন জবস টিভি ষ্টাফ রিপোর্টার,মোঃসজিব মিয়া,বিএমএসএফ ভৈরব শাখার দপ্তর সম্পাদক, স্টাফ রিপোর্টার পল্লীশক্তি টিভি মাহমুদুর রহমান রতন, ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ একাউন্টস বাবুল মিয়া, মোঃ আঃরউফ ভৈরব প্রেসক্লাব,বিএমএসএফ ভৈরব শাখার যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ,দৈনিক প্রভাতী খবর ভৈরব প্রতিনিধি মোঃনাঈম মিয়া,
বিএমএসএফ ভৈরব শাখার কার্যকরী সদস্য,নাগর টিভি প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃতানজিল সরকার,বিএমএসএফ ভৈরব শাখার যুগ্ন-সাংগঠনিক সম্পাদক, জবস টিভির ভৈরব প্রতিনিধি মোঃইমন মাহমুদ লিটন ,মোঃআল আমিন রায়পুরা উপজেলা প্রতিনিধি জবস টিভি,
সমাজ সেবক জাকির হোসেন প্রমূখ। উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট স্থানীয় আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষকালে অস্ত্র ব্যবহারের ভিডিওধারণ করছিলেন স্থানীয় সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির। ক্ষিপ্ত হয়ে একটি পক্ষের সন্ত্রাসীরা তাকে ধরে নিয়ে ভিডিও ডিলেট করতে চাপ প্রয়োগ করে।
এ সময় বাঁচাও বাঁচাও করে আকুঁতি করলেও কেউ তাকে রক্ষা করতে এগিয়ে আসেনি। ভিডিও ডিলেটে অসম্মতি জানালে তাকে গুলি করা হয়। তিনদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত ২১ ফেব্রুয়ারি রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com