গাজীপুরে লোকালয় থেকে হরিণ উদ্ধার

প্রকাশ: ২০২১-০২-১৪ ১৪:৪৯:৪১ 169 Views

Spread the love

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরের মাওনা ইউনিয়নের কপাটিয়া গ্রাম থেকে একটি হরিণ উদ্ধার করা হয়েছে। পরে সেটি বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে অবমুক্ত করা হয়।

১৪ ফেব্রুয়ারি রবিবার দুপুর ১২টার দিকে গ্রামের পাশের জঙ্গলে ঘুরাফেরা করতে দেখে স্থানীয়রা হরিণটিকে ধরে স্থানীয় বন বিভাগ ও বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষকে খবর দেয়।

স্থানীয় সজল মিয়া জানান, দুপুর ১২টার দিকে তারা চারবন্ধু বাড়ির পাশে বসে আড্ডা দিচ্ছিলেন। এ সময় স্থানীয় ২০-৩০জন লোক ও কয়েকটি কুকুর হরিণটিকে তাড়া করতে দেখে। এ সময় হরিণটি দৌড়ে কাদায় পড়ে যায়। কাদা থেকে হরিণটিকে উদ্ধার করে বাড়িতে এনে স্থানীয় বন বিভাগকে খবর দেয়া হয়।

বন বিভাগের শ্রীপুর রেঞ্জের আওতাধীন শিমলাপাড়া বিটের আব্দুল হাই জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃক্ষকে খবর দেয়া হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা (সহকারী বন সংরক্ষক) তবিবুর রহমান জানান, পুরুষ হরিণটিকে প্রাথমিক চিকিৎসা শেষে পার্কের হরিণ বেষ্টনীতে ছেড়ে দেয়া হয়েছে।

তিনি আরও জানান, হরিণ উদ্ধারের জায়গাটি পার্ক থেকে ১২-১৫ কিলোমিটার দূরে। পার্ক হরিণ বের হয়ে গেলেও এতদূর যাওয়া সম্ভব নয়। তবুও হরিণটি আসলেই সাফারী পার্কের কিনা অথবা কোথা থেকে আসলো তা খতিয়ে দেখা হচ্ছে।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com