চাঁদপুরে নির্মিত হলো ২০ ফুট উচ্চতার দেবী স্বরস্বতীর প্রতীমা

প্রকাশ: ২০২১-০২-১০ ১২:১০:০৪ 379 Views

Spread the love
প্রান কৃষ্ণ দাসঃ চাঁদপুরের পুরানবাজার দাসপাড়াস্ত বড় বাড়ীতে বিদ্যার্থী সংঘের উদ্যোগে ২০ ফুট উচ্চতা সম্পন্ন দেবী স্বরস্বতীর প্রতীমা নির্মাণ করা হয়েছে।
 ১৬ই ফেব্রুয়ারি স্বরস্বতীর পূজা উপলক্ষে প্রতিমাটি নির্মিত হয়েছে।
এখন পর্যন্ত এটিই চাঁদপুরের সবচেয়ে বেশি উচ্চতাসম্পন্ন স্বরস্বতীর প্রতিমা। ইতিমধ্যে এই স্বরস্বতী দেবীর প্রতিমাটির ছবি সোশ্যাল মিডিয়ায়র ফেসবুকে ভাইরাল হয়েছে। যে জন্য দূর দূরান্ত থেকে এতো বিশাল উচ্চতা সম্পন্ন স্বরস্বতীর প্রতিমাটি দেখতে উৎসুক জনতা ছুটে আসছেন।
খবর নিয়ে জানা যায়, চাঁদপুর পৌরসভার ৩ নং ওয়ার্ডের পুরানবাজার দাসপাড়ার বড় বাড়িতে এই স্বরস্বতীর প্রতিমাটি নির্মিত হয়েছে। যা নির্মাণের উদ্যোগ নিয়েছে বিদ্যার্থী সংঘ। মূলত এই বিদ্যার্থী সংঘের ৫০ বছর পূর্তি উপলক্ষে এই ২০ ফুট উচ্চতার প্রতিমাটি তৈরি করা হয়েছে। যা নির্মাণ করছেন ফরিদপুরের মৃৎশিল্পী সুকুমার পাল। তিনি ৭ দিন সময় ব্যায় করে প্রতিমাটি নির্মাণ করেছেন।
সরজমিনে দেখা যায়, স্বরস্বতী প্রতিমাটি এখনো নির্মাণাধীন রয়েছে। এর রংয়ের কাজ এখনো শুরু হয়নি। হাতে বীণা ও এখনো দেওয়া হয়নি। তবে পদ্মফুল ও রাজহংসের উপর দাঁড়িয়ে আছেন দেবী স্বরস্বতী।
 এ ব্যাপারে বিদ্যার্থী সংঘের উত্তম কুমার দে, মৃণাল দাস, মৃদুল দাস, বিশ্বনাথ দাস, তাপস দাস, সুবাস দাস, দিবাস দাস, পরিমল দাস, বলাই দাস, সুবল দাসসহ অন্যান্যরা জানান, দাসপাড়ার এই বাড়িতে ২’শ সনাতনধর্মালম্বী রয়েছে। যারা প্রতিবছর একত্রে এই বিদ্যার্থী সংঘের আয়োজনে স্বরস্বতী পূজা করে থাকেন। গতবার বিদ্যার্থী সংঘের ৪৯ বছর পূর্তি উপলক্ষে ১৬ ফুট উচ্চতার স্বরস্বতী প্রতিমা নির্মাণ করা হয়েছিলে। আর এবার ৫০ বছর পূর্তি হওয়ায় পূজো স্বরণীয় করে রাখতেই ২০ ফুট উচ্চতা সম্পন্ন দেবী স্বরস্বতীর প্রতিমা তৈরি করা হয়েছে। পূজোতে সবার নিমন্ত্রণ রইলে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com