চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩২ হাজার

প্রকাশ: ২০২১-০২-০৮ ০৫:২৫:০০ 81 Views

Spread the love

কর্ণফুলী ডেস্ক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত হয়েছে ৮০ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩২ হাজার ৫২৪ জন। সোমবার (০৮ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে জানা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫২০টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৩টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৮৫টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৬৪টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৮ জন, বিআইটিআইডি ল্যাবে ১৫ জন, চমেক ল্যাবে ১৮ জন এবং সিভাসু ল্যাবে ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এ ছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২২টি নমুনা পরীক্ষা করে ১৭টি, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৪টি নমুনা পরীক্ষা করে ৮টি এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষা করে ৩ নমুনা পজিটিভ শনাক্ত হয়। আবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯০টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৫২০ জনের। আক্রান্তদের মধ্যে নগরে ৭২ জন এবং উপজেলায় ৮ জন।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com