বিবদমান সম্পত্তির সরিষা তোলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের মারপিটে একই পরিবারের মহিলাসহ গুরুতর আহত-১০

প্রকাশ: ২০২১-০২-০৮ ০৪:৪১:২০ 160 Views

Spread the love

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় জমি সংক্রান্ত বিরোধ এবং পূর্বশত্রুতার জের ধরে একই পরিবারের মহিলাসহ ১০ জনকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষের লোকজন।

ঘটনাটি ঘটেছে, উপজেলার বলিহার ইউ’পির আলেদাদপুর (শাহপাড়া) গ্রামে।

এঘটনায় নজরুল ইসলাম শাহ্ এর ছেলে মিজানুর রহমান ১০ জনকে আসামী করে গত ৬ জানুয়ারি নওগাঁ সদর মডেল থানায় একটি এজাহার দায়ের করেছেন।

অভিযোগসূত্রে জানাগেছে, শনিবার সকাল সাড়ে ৮ টার সময় বাড়ির পাশে একটি বিবদমান সম্পত্তির সরিষা তোলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের মৃত জব্বার শাহ্ এর ছেলে জালাল শাহ্ ও এর স্ত্রী সাবিনা বিবি, আলাউদ্দিন শাহ, মালেক শাহ্ ও মোস্তাকিন শাহ্ এবং এর স্ত্রী আয়লা বিবি, আব্বাস শাহ্ এর ছেলে হান্নান শাহ্ এবং সুজন শাহ্,্ মৃত মছির শাহ্ এর ছেলে আব্বাস শাহ্ দেশীয় অস্ত্র শস্ত্রে সংঘবদ্ধ হয়ে হত্যার উদ্দেশ্য হাতুড়ি এবং লোহার রড দ্বারা একই পরিবারের ১০ জনকে এলোপাতাড়িভাবে মারপিট করে আহত করে। এতে সরিষা ক্ষেতের প্রায় ৫ হাজার টাকার আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভূক্তভোগীরা।

এছাড়াও প্রতিপক্ষের জালাল, আব্বাস এবং হান্নান আহতদের বাসায় অনধিকার প্রবেশ করে জিল্লুর রহমান শাহ্ এর স্ত্রী রিপা এবং মিজানুর রহমানের স্ত্রী সুমিকে বেধরড়ক মারপিটে আহত করে নজরুল শাহ্ এর শয়ন ঘরে প্রবেশ করে শোকেসে থাকা নগদ ২ লক্ষ টাকা এবং ৩ ভরি স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে যায়। যার আনুমানিক বাজার মূল্য ২ লক্ষ ১০ হাজার টাকা।

এসময় প্রতিবেশী আহসানের স্ত্রী সাবিনা বিবি এবং নিকটাত্মীয় আনিছারের স্ত্রী চায়নাবিবি বিষয়টি দেখতে পেয়ে চিৎকার চেচামেচি করতে থাকলে প্রতিপক্ষের জালাল, আব্বাস এবং হান্নান শাহ্ চায়নাবিবিকেও মারপিট করে তার ডান হাতের কুনুই আঙ্গুলী ভেঙ্গে পালিয়ে যায়।

এরপর নজরুল ইসলাম শাহ্ এর ছেলে মিজানুর রহমান সবার আত্মরক্ষার্থে (দীর্ঘ ১২ বছর যাবৎ ব্যবসার সুবাদে মান্দার সতিহাটে স্থায়ীভাবে অবস্থানরত) বিশিষ্ট ব্যবসায়ী চাচা আলহাজ¦ আজিজার রহমান শাহ্সহ তার তিন সন্তান মহসিন আলী, মোস্তাফিজুর রহমান,মাহবুবুর রহমানকে তাৎক্ষণিকভাবে মোবাইল ফোনে বিষয়টি জানায়। এরপর মহসিন আলী তার জেঠাতো ভাই আশরাফ শাহ্ এর ঢাকায় অবস্থানরত ছেলে বেলাল শাহ্ কে মোবাইল ফোনে বিষয়টি জানানোর পরে তারা স্ব- পরিবারে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে ওইদিনই নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করিয়ে দেন। কিন্তু পরিকল্পিতভাবে তাদেরকে মিথ্যা মামলায় ফাঁসানোর জন্য বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহের জন্য উঠেপরে লেগেছেন প্রতিপক্ষের লোকজন ।

আহতরা হলেন, উপজেলার বলিহার ইউ’পির আলেদাদপুর (শাহ্পাড়া) গ্রামের মৃত জহির উদ্দিন শাহ্ এর ছেলে নজরুল ইসলাম শাহ্ এবং জিল্লুর রহমান শাহ্, নজরুল ইসলাম শাহ্ এর ছেলে মিজানুর রহমান শাহ্,হযরত আলী শাহ্ এর ছেলে আশরাফ আলী শাহ্, জিল্লুর রহমান শাহ্ এর ছেলে রকি শাহ্, মিজানুর রহমানের স্ত্রী সুমি, জিল্লুর রহমান শাহ এর স্ত্রী রিপা বিবি এবং তাদের নিকটাত্মীয় আনিছারের স্ত্রী চায়নাবিবিসহ সর্বমোট ১০ জন।

এদের মধ্যে মৃত জহির উদ্দিন শাহ্ এর ছেলে নজরুল ইসলাম শাহ্ এবং জিল্লুর রহমান শাহ এর স্ত্রী রিপা বিবির অবস্থা আশংকাজনক হওয়ায় রবিবার দুপুরে নওগাঁ সদর হাসপাতাল থেকে রাজশাহী সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছেন। তবে আহতদের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য আগামীকাল ঢাকা পিজি হাসপাতালেও নেয়া হতে পারে বলেও শঙ্কা করছেন আহতদের স্বজনরা। বর্তমানে তারা জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন বলে জানিয়েছেন।

অভিযুক্তদের বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন যে, উভয় পরিবারের মাঝে দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। ওই ঘটনায় তাদের বেশ কয়েকজন আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। বর্তমানে তাদের অবস্থাও আশঙ্কাজনক। তারাও এর সুষ্ঠ বিচার দাবি করেন।

এব্যাপারে নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com