চাঁদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

প্রকাশ: ২০২১-০২-০৬ ০৭:৫১:১২ 162 Views

Spread the love

প্রান কৃষ্ণ দাসঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে চাঁদপুরে উদ্বোধন হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১। এতে চাঁদপুর জেলার ৮ উপজেলার আট হাজার নারী-পুরুষ অংশগ্রহন করবেন।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় চাঁদপুর স্টেডিয়ামের টেলি কনফারেন্সের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

তিনি বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানানোর জন্যই দেশব্যাপী এই ম্যারাথনের আয়োজন। সেনাবাহিনীসহ আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, তরুন প্রজন্ম এই ম্যারাথনের মাধ্যমে সুস্থ্য থাকবে। ম্যারাথনের জন্য নির্ধারিত এ্যাপের মাধ্যমে সকলকে নিবন্ধন করার জন্য তিনি আহবান জানান।

৪৪ পদাতিক ব্রিগেড এবং চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে এই ম্যারাথন চলবে আগামী ৭ মার্চ পর্যন্ত। আজ থেকে জেলার ৮ উপজেলার এই ম্যারাথন একযোগে শুরু হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি বক্তব্যে বলেন, বাংলাদেশে সেনাবাহিনীর এই আয়োজনে সহযোগিতা করছেন জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা। আমি আশা করবো জেলা সদরসহ জেলার ৮ উপজেলায় এই ম্যারাথন অত্যান্ত আনন্দঘন ও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। ডিজিটাল বাংলাদেশ হিসেবে এটি নিবন্ধন হচ্ছে এ্যাপের মাধ্যমে। শুরু হয়েছে ১০ জানুয়ারী চলবে ৭ মার্চ পর্যন্ত।

বক্তব্য রাখেন কুমিল্লা সেনানিবাসের ৩ বীর অধিনায়ক লে. কর্ণেল মো. খায়রুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার কাজী আবদু রহিম, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল পাটওয়ারী।

উপস্থিত ছিলেন কুমিল্লা সেনানিবাস থেকে আগত ভেন্যু কর্মকর্তা মেজর তুহিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জুর আহমেদ, যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, আহছান উল্লাহ আখন্দ, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা শাহীর হোসেন পাটওয়ারী, আবু নাছের বাচ্চু পাটওয়ারী, জেলা ক্রীড়া অফিসার তারিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সানাউল্লাহ খান প্রমূখ।

উদ্বোধনী ম্যারাথনে পুলিশ, ফায়ার সার্ভিস কর্মী, আনসার-ভিডিপিসহ বিভিন্ন পেশা শ্রেনীর সহস্রাধিক লোক অংশগ্রহন করেন।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com