ভৈরবে করোনাভাইসের টিকাদানকর্মীদের প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশ: ২০২১-০২-০৪ ০৫:৩৭:৩১ 110 Views

Spread the love
মোঃ ছাবির উদ্দিন রাজু, ভৈরবঃ কিশোরগঞ্জের ভৈরবে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম শুরুর লক্ষ্যে টিকাদানকর্মী ও স্বেচ্ছাসেবকদের দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।
বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এই কর্মশালার উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.খুরশিদ আলম। এ সময় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো.সাফি উদ্দিন ও মেডিকেল অফিসার (রোগতত্ত্ব) ডা.রিয়াসাদ আজিম বিন আলম উপস্থিত ছিলেন।
কর্মশালার প্রথম দিন স্বাস্থ্য কমপ্লেক্সের ২০জন সিনিয়র স্টাফ নার্স, মিডওয়াইফি নার্স, সাব-কমিউনিটি মেডিকেল অফিসার ও পরিবার পরিকল্পনা পরিদর্শিকারা অংশ নেন। আগামীকাল অংশ নিবেন আরও ২০জন স্বেচ্ছাসেবক।
কর্মশালায় টিকার রক্ষণাবেক্ষণ, টিকাদান, টিকাগ্রহণের পর পার্শ্বপ্রতিক্রিয়া হলে এর করণীয় ইত্যাদি বিষয়ে সম্যক জ্ঞান দেওয়া হয়। এ ছাড়াও যেকোনো গুজব মোকাবেলায় সতর্কতাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ বিষয়েও পরামর্শ দেওয়া হয়।
আগামী ৭ ফেব্রুয়ারী রবিবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে টিকাদান কর্মসূচী শুরু হবে। পৌরশহরের কমলপুরস্থ ২০ শয্যাবিশিষ্ট ট্রমা সেন্টারে সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টিকা দেওয়া হবে। প্রথম ডোজ হিসেবে ৯ হাজার ৮শ ৩৫জনকে টিকা প্রদান করা হবে।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com