তাড়াইলে পছন্দের প্রার্থীকে চাকুরী দিলেন প্রানীসম্পদ অফিসার ফরহাদ হোসেন

প্রকাশ: ২০২০-১২-২১ ০৫:১৫:১৯ 258 Views

মুকরামিন খান স্বাধীন (তাড়াইল, কিশোরগঞ্জ): কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা লাইভস্টক ফিল্ড ফ্যাসিলিটর পদে নিজ পছন্দের প্রার্থীকে চাকুরী দেওয়ার অভিযোগ ওঠেছে  উপজেলা প্রানী সম্পদ অফিসার ফরহাদ হোসেনের বিরুদ্ধে।

জানা যায়, গত ১০ ডিসেম্বর ২০২০ খ্রিঃ অনুষ্ঠিত লাইভস্টক ফিল্ড ফ্যাসিলিটর পদে পরিক্ষা অনুষ্ঠিত হয়। যা মৌখিক পরিক্ষার মাধ্যমে প্রার্থীকে নির্বাচিত করার কথা ছিল। যেখানে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ও উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তার উপস্থিতিতে মৌখিক পরিক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা।

এরকম সচ্ছ একটি বোর্ডের মাধ্যমে মৌখিক পরিক্ষা অনুষ্ঠিত হলে ফরহাদ হোসেনের পছন্দের প্রার্থীরা উত্তীর্ন হতে পারবে না। এই সংশয়ে তিনি নিয়ম বহির্ভূত লিখিত পরিক্ষার ব্যবস্থা করেন। যার ফলে সকাল ১১ টার পরিক্ষা সাড়ে বারোটায় অনুষ্ঠিত হয়।  ২০ মিনিটের পরিক্ষার ফলাফল  দুপুর ২ টায় ঘোষণার কথা জানান।

পরে উত্তীর্ণদের মৌখিক পরিক্ষা সাথে সাথেই অনুষ্ঠিত হবে।  কিন্তু নিজ স্বার্থ হাসিলের কারণে লিখিত পরিক্ষার ফলাফল ঘোষণা না করে পরিক্ষার খাতা নিয়ে অফিস থেকে বেড়িয়ে যান ফরহাদ হোসেন। পরিক্ষার্থীরা অপেক্ষা করতে থাকে ফলাফলের জন্য। দীর্ঘ অপেক্ষার পর সাড়ে তিনটায় পরিক্ষার খাতা নিয়ে প্রানীসম্পদ অঁফিসে ফিরে আসেন। আবার অপেক্ষার পালা। শেষ পর্যন্ত অদৃশ্য কারণে লিখিত পরিক্ষার ফলাফল ঘোষণা করা হলনা।

উপজেলা নির্বাহী অফিসার তারেক মাহমুদ আসার পর মৌখিক পরিক্ষা শুরু করা হয়। কিন্তু  আশ্চর্য়ের বিষয় এইয়ে  লিখিত পরিক্ষায় উত্তীর্ণ হয়নি এমন পরিক্ষার্থীদেরও মৌখিক পরিক্ষা নেওয়া হয়। কয়েকজন পরিক্ষার্থী জানান, সকল পরিক্ষার্থী যদি মৌখিক পরিক্ষায় অংশগ্রহণ করতে পারে তাহলে লিখিত পরিক্ষার দরকার কি ছিল?

গত বছরও একিই পদে  নিয়ম বহির্ভুত ভাবে চাকুরী দেওয়ায় কমিটির প্রধান উপজেলা চেয়ারম্যান জহিরুল ইসলাম শাহিন অসন্তোষ প্রকাশ করছিলেন।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com