পশ্চিম কলাউজান দরগাহ্ মুড়া কাদেরিয়া হেফজখানা ও এতিমখানার অভিভাবক সমাবেশ ও শিক্ষার্থীদের মাঝে আধুনিক জ্ঞানার্জনের জন্যে বই বিতরণ সম্পন্ন হয়েছে।

প্রকাশ: ২০১৮-১২-১৬ ১৩:০৯:৪০ 702 Views

Spread the love

শিহাব,লোহাগাড়া,চট্টগ্রাম।

পশ্চিম কলাউজান দরগাহ্ মুড়া কাদেরিয়া হেফজখানা ও এতিমখানার অভিভাবক সমাবেশ ও শিক্ষার্থীদের মাঝে আধুনিক জ্ঞানার্জনের জন্যে বই বিতরণ সম্পন্ন হয়েছে।।
১৫ ডিসেম্বর রোজ শনিবার বিকাল ৪টায় দরগাহ্ মুড়া বায়তুশ শরিফ কমপ্লেক্স ভবনে এ প্রোগ্রাম সম্পন্ন হয়।
পশ্চিম কলাউজান দরগাহ্ মুড়া কাদেরিয়া হেফজখানা ও এতিমখানার সিনিয়র শিক্ষক মাওলানা মুহাম্মদ আব্দুল খালেক এর সঞ্ছালনায় সভাপতিত্ব করেন দরগাহ মুড়া বায়তুশ শরিফ কমপ্লেক্সের কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা নুরুল হক।
প্রধান অতিথির বক্তব্যে পশ্চিম কলাউজান দরগাহ্ মুড়া কাদেরিয়া হেফজখানা ও এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি ও বুলবুলে বায়তুশ শরফ আলহাজ্ব মাওলানা কাজী মুহাম্মদ শিহাব উদ্দিন বলেন, সুশিক্ষাই জাতির মেরুদন্ড। বর্তমান যুগে সবখানেই প্রতিযোগিতা দিয়ে টিকে থাকতে হয়। কেননা, এ যুগ হলো বিজ্ঞান নির্ভর। ডিজিটাল ও বিজ্ঞান নির্ভর শিক্ষার প্রসারের ফলে আধুনিক বিশ্বে টিকে থাকা সম্ভব হবে। তাই শিক্ষার্থীদেরকে দ্বীনি শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষায় শিক্ষিত করার জন্যে প্রোগ্রামে আগত অভিভাবকদের প্রতি কড়া নির্দেশ দেন।
প্রোগ্রামে সভাপতির বক্তব্যে মাওলানা নুরুল হক বলেন,
বিশ্বে বাংলাদেশি কোরআনের হাফেজগণ সুনাম অর্জন করে যাচ্ছেন। সৌদি আরব,কাতার, কুয়েতসহ বিশ্বের বিভিন্ন দেশে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করেছেন আমাদের দেশের বেশ কিছু কোরআনের হাফেজ।। কোরআন শিক্ষার পাশাপাশি তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষার উপর গুরুত্বারোপ তিনি বলেন, কোরআনের হাফেজদের সব ভাষায় কথা বলার দক্ষতা অর্জন করতে হবে। দেশ বিদেশে ছড়িয়ে পড়তে হবে জ্ঞানার্জনের জন্যে।
বিশেষ অতিথির বক্তব্যে সৌদি আরব প্রবাসী, বিশিষ্ট শিল্পপতি ও কলাউজান বাংলাবাজারের কৃতি সন্তান মুহাম্মদ দেলোয়ার হোসাইন বলেন, আখিরাতের খোরাক হচ্ছে দ্বীনি শিক্ষা। ইসলামিক জ্ঞানার্জন করা ফরজ।। যার মধ্যে ইসলামিক জ্ঞান নাই সে অধম। তিনি সকল অভিভাবক ও শিক্ষার্থীদেরকে প্রোগ্রামে উপস্থিত থাকার জন্যে ধন্যবাদ জানান। সেইসাথে প্রতিষ্ঠানের যেকোনা উন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নে সর্বাত্মক সহযোগিতা করারও অাশ্বাস দেন।
প্রোগ্রামে অন্যান্যদের উপস্থিত ছিলেন,
কলাউজান ইউপির সাবেক সফল চেয়ারম্যান মরহুম রাজা মিয়া ‘র সুযোগ্যপুত্র,, দরগাহ্ মুড়া কাদেরিয়া হেফজখানা ও এতিমখানা পরিচালনা কমিটির সেক্রেটারি ব্যবসায়ী নেতা মুহাম্মদ অালমগীর,
উক্ত কমিটির সহকারি সেক্রেটারি মুহাম্মদ হাসান,
অর্থসম্পাদক মুহাম্মদ সাঈদে আলম,কলাউজান ইউপি এর ৪নং ওয়ার্ডের প্রাত্তন সদস্য ও উক্ত কমিটির সহ সেক্রেটারি মুহাম্মদ জামাল উদ্দিন, সদস্য ও ব্যবসায়ী মুহাম্মদ ইলিয়াস, অাতিক মিয়া, মোহাম্মদ রাইহানসহ এলাকাবাসী ও সর্বস্থরের জনসাধারণ।
উল্লেখ্য যে, আগামী পহেলা জানুয়ারী ২০১৯ হতে ২০জানুয়ারী পর্যন্ত দরগাহমুড়া কাদেরীয়া হেফজখানায় হেফজ বিভাগে শিক্ষার্থীদের ভর্তি চলিবে।।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com