চাঁদপুর ড্রামার ৪ দিন ব্যাপী নাট্যোৎসবে নজর থাকবে স্বাস্থ্যবিধিতে

প্রকাশ: ২০২০-১১-২৭ ১৭:৩১:৩৫ 111 Views

প্রান কৃষ্ণ দাসঃ জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং চাঁদপুর ড্রামার সৃষ্টি সংগ্রাম ঐতিহ্যের ৩ যুগ পূর্তি উপলক্ষে ৪ দিনব্যাপী নাট্টোৎসব শুরু হচ্ছে। এই নাট্যোৎসবের নাটক ৩ থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬ টায় মঞ্চায়িত হবে জেলা শিল্পকলা একাডেমীতে।তবে করোনাকালীন সময় হওয়ায় নাটক দেখতে আসা দর্শকদের স্বাস্থ্যবিধির মানার ব্যপারে বিশেষ প্রধান্যতা দেওয়া হবে।
২৭শে নভেম্বর বিকালে চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্র দেখা যায় মঞ্চ নাটকের বিশেষ মহড়া চলছে।
জানা যায়, ৩’রা ডিসেম্বর বৃহস্পতিবার নট্টোৎসবের প্রথম দিনে চাঁদপুর ড্রামার প্রযোজনায় ‘বৌমা’ নাটকটি মঞ্চায়িত হবে। নাটকটির রচনায় সব্যসাচী, নির্দেশনায় এ কে আজাদ এবং সহ- নির্দেশনায় রয়েছেন পরিমল দাস নূপুর।
পরদিন ৪ঠা ডিসেম্বর শুক্রবার ঢাকার শব্দ নাট্যচর্চা কেন্দ্রের প্রযোজনায় মঞ্চায়িত হবে ‘দর্পন সাক্ষী’। নাটকটির রচনায় চন্দন সেন এবং নির্দেশনায় রয়েছেন খোরশেদুল আলম।
৫ই ডিসেম্বর শনিবার চাঁদপুর ড্রামা প্রযোজনায় মঞ্চায়িত হবে নাটক ‘চোর চোর’। এই নাটকটির রচনায় জিয়া আনসারী, নির্দেশনায় ননী গোপাল দে এবং সহ-নির্দেশনায় রয়েছেন মজিবুর রহমান দুলাল।
৬ই ডিসেম্বর রবিবার সমাপনী দিনে চাঁদপুর ড্রামার প্রযোজনায় মঞ্চায়িত হবে নাটক ‘রূপবান’। নাটকটির রচনায় সিরাজুল ইসলাম সিরাজ এবং নির্দেশনায় রয়েছেন পরিমল দাস নূপুর।
এদিকে এক সাক্ষাৎকারে এসব বিষয় নিশ্চিত করে চাঁঁদপুর ড্রামার সভাপতি তপন সরকার এবং সাধারণ সম্পাদক মানিক পোদ্দার জানান, করোনাকালীন সময় হওয়ায় নাট্টোৎসবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। মনমুগ্ধকর নাটক দর্শককে উপহার দিতে বেশ কয়েকদিন যাবৎ নাটকের মহড়া দেওয়া হচ্ছে। সবাইকে নাটক দেখার অনুরোধ ও আমন্ত্রণ জানাচ্ছি।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com