রংপুর-২ বদরগঞ্জ-তারাগঞ্জ আসনের বিএনপি প্রার্থী মোহাম্মাদ আলী সরকারের বাড়ী ঘেরাও ও বিক্ষোভ করে পাওনা দার

প্রকাশ: ২০১৮-১২-১৩ ০৮:২৫:৫২ 181 Views

মোঃ নুরুন্নবী,রংপুর(জেলা) প্রতিনিধিঃ

 

রংপুর-২ (বারগঞ্জ ও তারাগঞ্জ) আসনের বিএনপি প্রার্থী মোহাম্মাদ আলী সরকারের বাড়ী ঘেরাও ও বিক্ষোভ করে পাওনা দারেরা । বুধবার ১২ডিসেম্বর বিকালে পৌর শহরের পুরাতন বাজার এলাকায় বিএনপির প্রার্থীর বাড়ীর সামনে এঘটনা ঘটে। ভুক্ত ভোগিরা বলেন, আমরা প্রায় দেড় বছর আগে ইট নেওয়ার জন্য টাকা দেই টাকা নিয়ে ইট দেয়নাই বলে এবার ইট বাহির হইলে ইট দিবে ।

তারা আরো বলেন বদরগঞ্জ উপজেলার কালুপাড়া ইউনিয়ানের নয়াপাড়া এলাকায় ‘এমএসবিএল’ নামে ভাটাটি সাবেক এমপি ও বর্তমান ধানের শীষের প্রার্থী মোহাম্মাদ আলী সরকার ও তার নিকটাত্মীয় মোসারফ হোসেন। আমাদের কম দামে ইট দেওয়ার কথা বলে আমাদের কাছে টাকা নেয় তারা ।

বিক্ষোভ কারিরা আরো জানান, উপজেলার বিভিন্ন এলাকার লোকজনের কাছ থেকে প্রায় ৭০ লাখ টাকা ইট দেওয়ার কথা বলে ২০১৭সালে নিছে । এদিকে জানাযায় যে ‘এমএসবিএল’ নামে ইট ভাটায় পরিমান মত ইট উৎপাদন না হওয়ায় বিশাল দেনার মধ্যে পড়েন ইট ভাটার মালিক। ফলে অর্থ ও ইট কোনটাই নাপেয়ে হতাশ হয়ে পরে পাওনা দারের তারা প্রতিনিয়ত বাড়ীতে ভির করতে থাকে।

এনিয়ে প্রায়দিন ধরে দেন দরবার চললে ও অর্থ পরিশোধে ব্যর্থ হন ইটভাটার মালিক। চলতি মৌসুমে ও ইটভাটাটি বন্ধ রয়েছে। ফলে অর্থ ও ইট কোনোটাই না পেয়ে পাওনা দারেরা বিক্ষোব ও ঘেরাও করেন সাবেক এমপি ও বিএনপি প্রার্থী মোহাম্মাদ আলী সরকারের বাড়ী। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

এদিকে পাওনা দারেরা সাংবাদিকদের বলেন,আমাদের টাকা যতক্ষন দেয় নাই ততক্ষন অবস্থান করবো । এবিষয়ে বিএনপি প্রার্থী মোহাম্মাদ আলী সরকারের কাছে জানতে চাইলে তিনি বলেন,আমি কারো কাছে টাকা নেইনি। ইট দেওয়ার কথা বলে মোসারফ হোসেন টাকা নিয়েছেন। আমি পরে পাওনাদার দের ডেকে আলোচনার মাধ্যমে বিষয়টা সুরাহা করা হবে। ইটভাটার অপর অংশীদার মোসারফ হোসেন বাড়ীতে না থাকায়তেনার সাথে মুঠোফোনে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com