চাঁদপুরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

প্রকাশ: ২০২০-১০-১৭ ১৫:৫৮:৫৪ 70 Views

প্রান কৃষ্ণ দাস(চাঁদপুর): চাঁদপুরের পুরানবাজার পুলিশ ফাঁড়ির আয়োজনে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

১৭ই অক্টোবর শনিবার এ বিট পুলিশিং সমাবেশ করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান বলেন, একটি সুপরিকল্পিত সুশৃঙ্খল চেষ্টাই পারে সমাজ বদলে দিতে। সেক্ষেত্রে সকল শ্রেণী পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।মানুষকে বেশি বেশি সামাজিক ও ভালো কাজে অংশ নিতে হবে।তাহলেই সমাজ থেকে অশুভ কুৎসিত মনোভাবের মানুষের মন আলোর পথে ফিরে আসবে।

তিনি আরও বলেন, সারাদেশে একযোগে বাংলাদেশ পুলিশ নারী নির্যাতন বিরোধী আন্দোলন করছে। স্বদেশের দুঃসময়ে পুলিশ অতীত থেকেই দায়িত্ব পালন করে আসছে। বর্তমানে নারীদের সম্মান প্রশ্নবিদ্ধ। তাই বাংলাদেশ পুলিশ সমাজের সবাইকে নিয়ে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সামাজিক আন্দোলন গড়ে তুলতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। পুলিশ সদস্যরা মানুষের পাশে রয়েছে। নারীদেরকে আমরা নিরাপদ রাখবো এবং তা তাদেরকে নিয়েই করবো।

পুলিশ সুপার বলেন, মানুষের ভেতর দুটি বিষয় রয়েছে। একটি হলো মানবিক অপরটি হলো কুপ্রবৃত্তি বা পশুত্ব। সমাজের জনপ্রতিনিধি, ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক, নারী নেত্রী ও পুলিশসহ সবাইকে নিয়ে আমরা মানুষের ভেতর যে পশুত্ব রয়েছে তা সামাজিক আন্দোলনের মাধ্যমে বয়কট করবো। আসুন আমরা সবাই মিলেমিশে সুন্দর সমাজ বিনির্মাণে ভূমিকা রাখি।আমি সকলের সহযোগিতা কামনা করছি।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়ার্টার মো. আসাদুজ্জামানের সঞ্চালনায় এবং পুরানবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মাসুদের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাসিম উদ্দিন, চাঁদপুর কমিউনিটি পুলিশিংয়ের সহ-সভাপতি তমাল ঘোষ, চেম্বার অব কমার্সের পরিচালক গোপাল সাহা, পৌর ২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মালেক শেখ ও সংরক্ষিত নারী আসনের ১,২,৩নং ওয়ার্ডের কাউন্সিলর ফেরদৌসী বেগম, শিক্ষার্থী বৈশাখী চক্রবর্তী, শিক্ষক কার্তিক নারায়ণ, নারীনেত্রী ময়না বেগম, রওশনারা বেগম এবং জয়নাল আবেদীন প্রমুখ। এ সময় শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষজন উপস্থিত ছিলেন।



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com