উপকুলের শান্তির অগ্রদূত উপাধী পেলেন পেকুয়ার সন্তান চ্যানেল টুয়েন্টিফোরের আকরাম হোছাইন

প্রকাশ: ২০১৮-১২-০৯ ০৭:২৯:০১ 988 Views

Spread the love

কক্সবাজার, পেকুয়া প্রতিনিধি :

কক্সবাজারের উপকূলে শান্তি ফেরানো সেই সাংবাদিক ‘উপকূলের শান্তির অগ্রদূত’ উপাদীতে ভূষিত হয়েছেন। এই শান্তির অগ্রদূত উপাদী পাওয়া সাংবাদিক বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার পেকুয়ার উজানটিয়ার ছেলে আকরাম হোসাইন।

শনিবার (৮ ডিসেম্বর) সকালে কক্সবাজার জেলা উপকূলীয় সাংবাদিক ফোরামের ৮ম বর্ষ পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংবর্ধনায় তাকে এই উপাদীতে ভূষিত করা হয়। কক্সবাজার প্রেসক্লাবে অনুষ্ঠিত সভায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ।

কক্সবাজার জেলা উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স ম ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন দৈনিক বাঁকখালীর সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী, মহেশখালীর ধলঘাটা ইউপি চেয়ারম্যান কামরুল হাসান, মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ , কুতুবজোম ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন, ফোরামের উপদেষ্টা ডক্টর সানাহ উল্লাহ, দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার সম্পাদক সাইফুর রহিম শাহীন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি মিজান উর রশিদ প্রমুখ।

সভায় ফোরামের সাধারণ সম্পাদক এম হোবাইব সজিবসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। আকরাম হোসাইন গত ২১ অক্টোবর দ্বীপ উপজেলা মহেশখালীর অস্ত্রের কারখানা ও জলদস্যুদের  আত্মসর্ম্পন করিয়ে দেশব্যাপী আলোচিত হন।

সেখানে আত্মসর্ম্পনকারী ছয়টি বাহিনীর ৪৩ জন সদস্যের মধ্যে ৫ টি বাহিনীর ৩৭ জনই মধ্যস্থতা করেন তিনি নিজেই। সাহসী এই সাংবাদিকের গ্রামের বাড়ি কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নে। তিনি চ্যানেল টুয়েন্টিফোরে দেড় বছর ধরে কাজ করছেন। এর আগে বিজয় টিভিতে স্টাফ রিপোর্টার হিসেবে দুই বছর কাজ করেন। সাংবাদিক আকরাম চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় থেকে গ্রেজুয়েশন সমাপ্ত করেন ২০১৩ সালে। সাংবাদিকতা বিষয়ে ডিপ্লোমাধারী এই সাংবাদিক পেশাগত জীবনে সাড়ে ৩ বছর হলেও কর্ম ও মেধা দিয়ে অনেক দূর এগিয়েছেন।

তিনি বর্তমানে টেকনাফে শান্তি ফেরাতে কাজ করছেন। তিনি সবার সহযোগীতা কামনা করেছেন। এ ব্যাপারে তার কাছে অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, শান্তি ফেরাতে কাজি করছি তবে পথটা খুবই পিচ্ছিল চেষ্টা করছি নিজের পেশাদারিত্বের মধ্যে থেকে দেশের জন্য কাজ করতে। একাজে সবার সহযোগীতা ও সমর্থন দরকার বলে তিনি মনে করেন।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com